আবদুস সাত্তারের আসনে প্রার্থী দেয়নি আওয়ামী লীগ

Slider ফুলজান বিবির বাংলা

বিএনপির ছেড়ে দেওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে কোনো প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলটি এই আসনে প্রার্থিতা উন্মুক্ত রেখেছে।

দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে আজ রোববার রাতে গণভবনের গেটে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছয়টির মধ্যে তিনটি আসনে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। এর মধ্যে বগুড়া-৬ আসনে রাগেবুল আহসান রিপু, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মো. জিয়াউর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মো. আবদুল ওদুদ মনোনয়ন পেয়েছেন। অন্যদিকে ঠাকুরগাঁও-৩ আসনটি ১৪ দলীয় জোট (ওয়ার্কাস পার্টি) ও বগুড়া-৪ আসনটি ১৪ দলীয় জোট (জাসদ ইনু)-এর জন্য ছেড়ে দিয়েছে আওয়া লীগ। আর ব্রাহ্মবাড়িয়া-২ আসনটি উন্মুক্ত রাখা হয়েছে। এ সব আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে যাচ্ছেন বিএনপি থেকে পদত্যাগ করা উকিল আবদুস সাত্তার ভূইয়া। জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে যাচ্ছেন বিএনপি থেকে পদত্যাগ করা উকিল আবদুস সাত্তার ভূইয়া। আজ রোববার বিকেলে সাদ মোহাম্মদ রশিদ নামের এক ব্যক্তি জেলা নির্বাচন অফিস থেকে আবদুস সাত্তার ভূইয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন। আবদুস সাত্তার গত ১১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *