আজ ঢাকায় কালো পতাকা প্রদর্শন করবে বিএনপি

Slider রাজনীতি

279910_195

 

 

 

 

গত বৃহস্পতিবার ঢাকায় সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে আজ শনিবার ঢাকায় ‘কালো পতাকা’ প্রদর্শন করবে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়ে বলেছেন, ঢাকায় যে সমাবেশ করার কথা ছিল, এই সমাবেশ পুলিশ করতে না দেয়ার পৈশাচিক জীঘাংসার প্রতিবাদে আমরা শনিবার ঢাকায় কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম। সেটা সংশোধন হয়ে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি হবে। বিএনপির সব পর্যায়ের নেতাকর্মী, জাতীয়তাবাদী শক্তি ও গণতন্ত্রকামী মানুষ যে যেখানে যে অবস্থানে থাকবেন তারা কালো পতাকা প্রদর্শন করবেন- এই আহবান আমরা করছি।

এ দিকে গতকাল বিকেলে এক আলোচনা সভার শেষ দিকে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি শুরু হবে। সর্বস্তরের নেতাকর্মীদের কর্মসূচিতে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে একটি মামলায় পাঁচ বছরের সাজা দেন আদালত। এই সাজা বাতিল এবং তার কারামুক্তির দাবিতে গত বৃস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু অনুমতি না দেয়াতে ঢাকায় কালো পতাকা প্রদর্শন কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *