‘খালেদা জিয়াকে নতুন কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি’

Slider রাজনীতি

Home-Minister-Asaduzzaman-Khan-Kamalস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খাঁন কামাল বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নতুন করে কোনো মামলায় গ্রেপ্তার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয়নি।

তিনি বলেন, জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দন্ডপ্রাপ্ত হয়েই কারাগারে রয়েছেন খালেদা জিয়া। অন্য মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়নি। এ বিষয়ে বিএনপি নেতারা যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা ও অপপ্রচার।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আসাদুজ্জমান খাঁন কামাল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা ও তেজগাঁও থানায় দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলা রয়েছে। এ দুটি মামলায় তার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট রয়েছে। উনি বর্তমানে জামিনে রয়েছেন। উনি যদি নিয়মিত এসব মামলায় হাজিরা দেন তাহলে তাকে আর গ্রেফতার দেখানো লাগবে না।

তিনি বলেন, এ দুটি মামলার পরবর্তী তারিখ একটি ১৮ ফেব্রুয়ারি, অপরটি ৪টা মার্চ। এসব মামলায় তার হাজিরা দেওয়ার বিষয়টি আদালত ও জেল কর্তৃপক্ষের ওপর নির্ভরশীল।

তিনি বলেন, এর বাইরে খালেদা জিয়াকে আর কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর বিষয়টি আমলে নেওয়া হয়নি। তাই, সংবাদমাধ্যমে যে শ্যোন অ্যারেস্টের খবর বেরিয়েছে এটি সঠিক নয়।

আসাদুজ্জমান খাঁন বলেন, খালেদা জিয়া দুই দুইবারের প্রধানমন্ত্রী। তার সামাজিক মর্যাদা আছে। সবকিছু বিবেচনা করেই তাকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। নতুন কারাগারে মহিলা ওয়ার্ড নেই। কাশিমপুর ঢাকা থেকে অনেক দূরে। তাই শাররীক অবস্থা বিবেচনা করেই তাকে এ কারাগারে রাখা হয়েছে। জেল কোড অনুযায়ী তার যেসব সুবিধা পাওয়ার কথা তাকে সব সুবিধাই দেওয়া হচ্ছে।

চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নে পত্র ফাঁসের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত মূলহোতারা অবিলম্বেই গ্রেফতার হবে। প্রশ্নফাঁসের অভিযোগে যাদের গ্রেফতার করা হয়েছে তারা প্রশ্নফাঁসে কোনও না কোনও প্রক্রিয়ার সঙ্গে জড়িত। আইনশৃঙ্খলা বাহিনী সুনির্দিষ্টভাবে শনাক্ত করেই তাদের গ্রেফতার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *