শ্রীপুরে কৃষক পরিবারের বাড়ী নির্মাণে বাধা নারীসহ আহত ৩

Slider গ্রাম বাংলা ঢাকা

image2আব্দুল্লাহ আল মামুন, স্টাফ রিপোর্টারঃ
গাজীপুরের শ্রীপুরে বসত বাড়ী নির্মাণে বাধা দিয়ে বৃদ্ধা নারীসহ তিনজনকে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে।

গত ১২ ফেব্রুয়ারী সোমবার সকালে উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ পশ্চিমপাড়া ছায়াকুঞ্জের পিছনে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজনের সংবাদের ভিত্তিতে শ্রীপুর থানার এস.আই খায়রুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় শরীফুল আলম বাদী হয়ে পাঁচ জনকে অভিযোক্ত করে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

জানা যায়, কেওয়া পশ্চিম খন্ড এলাকার মোতালেবের পুত্র শরীফুল আলমের সাথে পার্শ্ববর্তী তেলিহাটি ইউনিয়নের মুলাইদ এলাকার চাঁন মিয়া, নয়ন মিয়া ও তুতু মিয়াগনদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। জমির বিরোধ মিমাংসার জন্য শরীফুল আলম স্থানীয় ইউনিয়ন পরিষদে একাধিকবার অভিযোগ করলে গ্রাম আদালত তাদের পক্ষে রায় দেন। সোমবার সকালে শরীফুল আলমের পিতা তাদের জমিতে বাড়ীঘর নির্মাণ করতে গেলে প্রতিপক্ষ চাঁন মিয়ার পুত্র নয়ন মিয়ার নেতৃত্বে ১০/১৫জনের একদল ভাড়াটে বাড়ী নির্মাণে বাধা দিয়ে হামলা চালায়। হামলাকারীরা নবনির্মিত বাড়ীর ইটা, রড, পিলার ও টিন ইত্যাদি মালমাল ভাংচুর করে নগদ টাকাসহ স্বর্নালংকার নিয়ে যায়।

এসময় তাদেরকে বাধা দিতে গেলে প্রতিপক্ষের হামলায় শরীফুল আলমের মা রওশন আরা বেগম, ভাই সিদ্দিকুর রহমান ও ভাবী দেলোয়ারা বেগম গুরুতর আহত হয়। আহতদেরকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত দেলোয়ারা বেগম ও তার স্বামী সিদ্দিক মিয়াকে আশংকাজনক অবস্থায় গাজীপুর সহিদ তাজ উদ্দিন সদর হাসপাতালে রেফার্ড করেন।

এ ব্যাপারে অভিযুক্ত চাঁন মিয়ার পুত্র নয়ন মিয়া জানান, জমিটি আমাদের বাড়ির পাশে । তারা বাড়ী নির্মাণ করলে আমরা বাধা দেই তবে হামলা বা ভাংচুরের ঘটনাটি সঠিক না।

শ্রীপুর থানার ওসি আসাদুজ্জামান জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে, আসামীদেরকে গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *