র‌্যাবের জালে ৩৭ কিশোর গ্যাং সদস্য

Slider বাংলার মুখোমুখি

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: র‌্যাব-১ এর একাধিক অভিযানে রাজধানীর বিমানবন্দর, বনানী, মহাখালী, টঙ্গী ও গাজীপুর এলাকা হতে ০০৭ গ্রুপ, বাবা গ্রুপ, জাউরা গ্রুপ, ভোল্টেজ গ্রুপ, ডি কোম্পানি ও জাহাঙ্গীর গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৩৭ জন সদস্য গ্রেপ্তার হয়েছে।

আজ শুক্রবার র‌্যাব-১ গণমাধ্যমকে এই তথ্য জানায়। গতরাতে ঢাকা টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে এদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো,১) রাসেল(১৭), ২) আরাফাত (১৭), ৩) রবিন (১৫), ৪) আল-আমিন (২৪), ৫) ইসলাম (২৯), ৬) জুয়েল (২২), ৭) রবিউল (১৬), ৮) মুরাদ (১৭), ৯) মাহাবুব (১৯), ১০) সাদ (২২), ১১) রোহান(২২), ১২) মনা (২৮), ১৩) হৃদয় (২০), ১৪) ওবায়েদ (১৮), ১৫) মোঃ জিসান(১৯), ১৬) মোঃ আকাশ (৩০), ১৭) মোঃ ঈমন (২০), ১৮) মোঃ রমজান (২১), ১৯) মোঃ সজিব(১৮), ২০) মোঃ শাকিব (২২), ২১) মোঃ রাজিব (১৯), ২২) মোঃ আমির হোসেন (৩৬), ২৩) শাহজাহান সাজু @রাসেল (৪৫), ২৪) মোঃ জিলাদ মিয়া (২০), ২৫) মোঃ র্হদয় (১৯), ২৬) আঃ রায়হান (১৫), ২৭) মোঃ বাবু মিয়া (২২), ২৮) মোঃ শাহজাহান (২১), ২৯) মোঃ জালাল মিয়া (২৮), ৩০) লামিম মিয়া (১৫), ৩১) মোঃ রাকিব (১৬), ৩২) মোঃ হিরা মিয়া (১৭), ৩৩) ইমরুল হাসান (১৭), ৩৪) মোঃ সাকিন সরকার রাব্বি (১৮), ৩৫) মোঃ সুজন মিয়া (১৯), ৩৬) খাইরুল (১৯), ৩৭) রাহাত (১৯)’দেরকে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের নিকট হতে ৫০০ গ্রাম গাজা, ২৪ টি মোবাইল, ০১ টি ব্লেড, ০১ টি কুড়াল, ০১ টি পাওয়ার ব্যাংক, ০৫ টি রড, ১৬ টি চাকু, ০৩ টি লোহার চেইন, ০১ টি হাতুড়ী, ০১ টি মোটরসাইকেল এবং নগদ ২৪২৫০/- টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১ জানায় গতকাল ২২ ফেব্রুয়ারী রাতে র‌্যাব-১ এর একাধিক আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার মহাখালী, বনানী, বিমানবন্দর, টঙ্গি ও গাজীপুর এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে ‘০০৭ গ্রুপের দলনেতা আল-আমিন (২৪), জাউরা গ্রুপের দলনেতা মাহাবুব (১৯), বাবা গ্রুপের দলনেতা সাদ (২২), ভোল্টেজ গ্রুপের- মনা (২৮), ডি কোম্পানি – (লন্ডন পাপ্পু চালায়) আকাশ ও আমির হোসেন গ্রুপ’ জাহাঙ্গীর গ্রুপ ওরফে বয়রা জাহাঙ্গীর গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের এই ৩৭ জনকে গ্রেপ্তার করে।

র‌্যাবের ভাষ্যমতে, বর্তমান সময়ে কিশোর গ্যাং, গ্যাং কালচার, উঠতি বয়সি ছেলেদের মাঝে ক্ষমতা বিস্তারকে কেন্দ্র করে এক গ্রুপের সাথে অন্য গ্রুপের মারামারি করা বহুল আলোচিত ঘটনায় পরিনত হয়েছে। গ্যাং সদস্যরা এলাকায় নিজেদের অস্তিত্ব জাহির করার জন্য উচ্চ শব্দে গান বাজিয়ে দল বেধে ঘুরে বেড়ায়, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালায়, পথচারীদের উত্ত্যক্ত করে এবং ছোট খাটো বিষয় নিয়ে সাধারণ মানুষের উপর চড়াও হয়ে হাতাহাতি-মারামারি করে। এছাড়াও তারা নিজেদের আধিপত্য ধরে রাখার জন্য একই এলাকায় অন্যান্য গ্রুপের সাথে প্রায়সই কোন্দলে লিপ্ত থাকে। তাদের এই ধরনের চলাফেরার কারণে সাধারণ লোকজন তাদের অনেকটাই এড়িয়ে চলে। এই এড়ানোর বিষয়টিকে তারা তাদের ক্ষমতা হিসেবে ভাবে এবং কোন ঘটনায় কেউ কোন প্রতিবাদ করলেও ক্ষমতা জাহির করতে মারামারি করাসহ অনেক সময় খুন করতেও দ্বিধাবোধ করে না।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) অধিনায়কের পক্ষে মোঃ মাহফুজুর রহমান জানান, আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, গ্রেপ্তারকৃতদের মধ্যে ১৭ জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, মাদক, অস্ত্র, ধর্ষণ ও হত্যা চেষ্টাসহ একাধিক মামলা রয়েছে। সকল আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *