রামগঞ্জে গভীর রাতে বিদ্যালয়ের গেইট ভাংচুর

Slider চট্টগ্রাম শিক্ষা

Ramgonj Picরামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ
রামগঞ্জে শনিবার দিবাগত গভীর রাতে দূর্বৃত্ত কর্তৃক পৌরসভাস্থ রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের গেইট ভাংচুর করা হয়েছে। সৃষ্ট ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বেলায়েত হোসেন গতকাল রোববার বাদী হয়ে রামগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বাদী জানান, রাত আনুমানিক ১ টায় বিদ্যুৎ চলে যাওয়ার সাথে সাথে সংঘবদ্ধ দূর্বৃত্তের দল এ হামলা চালায়। এ সময় তার বিদ্যালয়ের সামনে ঝুলানো সৌজন্য গেইট ভেঙ্গে রাস্তায় ফেলে দেয় এবং মূল গেইট হাতুড়ি দিয়ে পিটিয়ে ভাঙ্গার চেষ্টা চালায়। এ সময় বিদ্যালয়ে দায়িত্ব পালনরত গার্ড এগিয়ে এলে তাকে ইট-পাটকেল ছুড়লে তিনি নিরাপদ দূরত্বে চলে যান।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বেলাল আহম্মেদ জানান, ১৯৮৯ইং সনে রামগঞ্জ পৌর আ’লীগের সহ-সভাপতি হাজী মোঃ জাহাঙ্গীর হোসেন পাটওয়ারী বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। সেই থেকে একটি মহল প্রতিষ্ঠানটি আ’লীগের প্রতিষ্ঠান হিসেবে প্রচারণা চালানোর পাশাপাশি নানান শত্রুতা মূলক আচরণ অব্যাহত রাখে। এক পর্যায়ে তৎসময়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিদ্যালয় থেকে অ-নৈতিক চাকুরীচ্যুত করে। পরবর্তীতে তিনি আইনী লড়াইয়ে তার চাকুরী ফিরে পান। সেই থেকে ওই চক্রটি বিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করনে উঠে-পড়ে লাগে। এরই ধারাবাহিকতায় এ ঘটনা ঘটতে পারে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হাজী মোঃ জাহাঙ্গীর হোসেন পাটওয়ারী জানার, রামগঞ্জ উচ্চ বিদ্যালয় বর্তমানে উপজেলার শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যাপিঠ। যারা এ প্রতিষ্ঠানটির বিরোধিতায় জড়িত তারা নিঃসন্দেহে সরকার বিরোধী চক্র। এরা কখনই শিক্ষা বান্ধব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *