মন্ত্রী সভার সিদ্ধান্ত: বাংলাদেশী শ্রমিক নেবে না মালয়েশিয়া

Slider গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ ফুলজান বিবির বাংলা বাংলার মুখোমুখি সারাদেশ সারাবিশ্ব

5356_lead

বাংলাদেশের ১৫ লাখ শ্রমিক সহ সব ধরণের বিদেশী শ্রমিক নিয়োগ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়ার সরকার। দেশটির উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি এ কথা বলেছেন। গতকাল দেশটির মন্ত্রীসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ খবর দিয়েছে বার্তাসংস্থা  বারনামা।

এর ফলে বাংলাদেশ থেকে ১৫ লাখ শ্রমিক নেয়ার যে প্রাথমিক পরিকল্পনা ছিল, তাও আনুষ্ঠানিকভাবে বাতিল হয়েছে বলে জানিয়েছেন উপ-প্রধানমন্ত্রী। তবে গৃহকর্মী নিয়োগের বিষয়টি এ সিদ্ধান্তের আওতায় পড়বে না।  তিনি বলেন, যেসব নিয়োগকর্তারা বিদেশী কর্মী নিয়োগ করতে চেয়েছিলেন, তাদের এখন আগে থেকে সেখানে বসবাসরত বিদেশী শ্রমিকদের নিয়োগ দেয়া উচিৎ। এমনকি যেসব শ্রমিকের ওয়ার্ক পারমিট মেয়াদোত্তীর্ণ হয়েছে, তাদেরও নিয়োগ দেয়া যাবে।
নিজের নির্বাচনী এলাকায় গ্রাম প্রধানদের নিয়োগপত্র প্রদানের অনুষ্ঠানে জাহিদ হামিদি সাংবাদিকদের বলেন, নিয়োগকর্তারা এখন চাইলে ৬পি প্রোগ্রামে নথিভুক্ত নন, এমন বিদেশী শ্রমিকদেরও নিয়োগ দিতে পারবেন। তিনি সতর্কতা উচ্চারণ করে বলেন, নিয়োগকর্তা বা এজেন্টদের বিরুদ্ধে অবৈধ বিদেশী শ্রমিকদের সুরক্ষা দেয়ার অভিযোগ প্রমাণিত হলে, তাদের বেত্রাঘাত করা হবে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *