অধিকাংশ ছবিতেই নারীদের সেক্সটয় হিসেবে দেখানো হয় : কেইরা নাইটলে

Slider বিনোদন ও মিডিয়া

193725201802041524538833_Female-characters-always-nearly-get-raped--Keira-Knightley_SECVPF.gifফিল্ম ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্থার নিন্দা করলেন হলিউড অভিনেত্রী কেইরা নাইটলে। বেশ কড়া ভাষায় তিনি বলেন, আজকাল প্রায় সব ছবিতেই নারীদের সেক্স টয় হিসেবে দেখানো হয়। আর তাই ছবির থেকে বেশি তিনি ছোট কাজ করতে পছন্দ করেন। একইসঙ্গে শক্তিশালী নারী চরিত্র ও নারীকেন্দ্রিক গল্পের ওপর তৈরি ছবি প্রযোজনার জন্য নেটফ্লিক্স ও অ্যামাজনকে ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, নেটফ্লিক্স ও অ্যামাজনের উত্থানের সঙ্গে সঙ্গে আমরা অনলাইনে বেশকিছু শক্তিশালী নারী চরিত্র ও নারীকেন্দ্রিক ছবি দেখতে পাচ্ছি। ছবির ব্যাপারে খুব বেশি জানি না। আর বর্তমান সমাজের পটভূমিতে তৈরি কোনও ছবি আমি করি না।

কারণ, নারী চরিত্রগুলি অধিকাংশ ক্ষেত্রেই ধর্ষিতা হয়। এমনভাবে নারীদের দেখানো হয় যা আমার রুচিহীন বলেই মনে হয়। অন্যদিকে, ইতিহাস নির্ভর ছবির ক্ষেত্রে আমাকে বেশ অনুপ্রেরণাদায়ক চরিত্র করতে ডাকা হয়।

তিনি আরও যোগ করেন, পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বর্তমান সমাজের নারীদের নিয়ে তৈরি হবে, হঠাৎই এমন কিছু ছবিতে অভিনয়ের অফার দেওয়া হয়েছে আমাকে। এই ছবিগুলিতে প্রথম পাঁচপাতা জুড়ে কোনও নারী ধর্ষিতা হননি। আর তাদের মিষ্টি স্বভাবের বান্ধবী বা স্ত্রীর চরিত্রেই দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *