গাজীপুরে আওয়ামীলীগের দুই গ্রুপে সংঘর্ষ, পুলিশের ধাওয়া, আহত-১২

Slider গ্রাম বাংলা

22788715_1859404804371875_1047880373939247751_n

 

 

 

 

 

 

গাজীপুর:  জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলাকালে দলের দুই গ্রুপের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা করে। আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার বিকেলে শহরের রাজবাড়ী সড়কের পাশে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের কার্যনির্বাহী কমিটির সভা চলছিল। সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, অ্যাডভোকেট রহমত আলী এমপি, সিমিন হোসেন রিমি এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, অ্যাডভোকেট রহমত আলী এমপির ছেলে যুগ্ম সম্পাদক জামিল হাসান দুর্জয়সহ কমিটির নেতারা অংশ নেন।

সভাকে কেন্দ্র করে দুপুরের পর বিভিন্ন উপজেলা থেকে দলের নেতাকর্মী ও সমর্থকরা মিছিল নিয়ে কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। সভা শুরুর পর বিপুলসংখ্যক কর্মী-সমর্থক নিয়ে জামিল হাসান দুর্জয় সভাস্থলে আসেন। দুর্জয় সভাস্থলে প্রবেশের সময় প্রতিপক্ষ ইকবাল হোসেন সবুজের সমর্থকরা সভাকক্ষের সামনে বাধার সৃষ্টি করে। এতে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় সভাস্থলের বাইরে হট্টগোল ও দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে কথাকাটাকাটি হয়।

একপর্যায়ে  দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে পথচারীরা এদিক-সেদিক ছুটোছুটি শুরু করেন। ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে দেন। এতে জেলা শহরের ভাওয়াল-রাজবাড়ী সড়কে গাড়ি চলাচলে বিঘ্ন ঘটে। খবর পেয়ে পুলিশ লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে উভয় পক্ষের অন্তত ১২ নেতাকর্মী আহত হন। পরে পরিস্থিতি শান্ত হলে সভা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম জানান, জেলা কমিটিতে দলীয় অবস্থান ও কর্মকাণ্ড নিয়ে গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য রহমত আলীর ছেলে জামিল হাসান দুর্জয়ের সঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের দ্বন্দ্ব চলছে। সম্প্রতি জেলা আওয়ামী লীগের সদস্য মোশাররফ হোসেন দুলালকে গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং বাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. হাবিবুর রহমান হাবিবকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ। ওই কমিটি বাতিলের দাবি জানিয়ে কদিন ধরে দুর্জয় গ্রুপের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন ও বিক্ষোভ করে আসছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাখাওয়াৎ হোসেন জানান, বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে জেলা প্রশাসকের কার্যালয় ও পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে রেল গেট পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সভাস্থলের প্রবেশমুখে কর্মী-সমর্থকদের ভিড়ের কারণে নেতারা সভাস্থলে প্রবেশ করতে পারছিলেন না। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়।

Share
Tweet
Share
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *