ভীতিমুক্ত পুলিশ ব্যবস্থা সৃষ্টি করতে হবে: বেনজীর

Slider টপ নিউজ সারাদেশ

1945293_kalerkantho_pic_(2)

 

 

 

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, শক্তি প্রয়োগ করলে পুলিশের ওপর জনগণের আস্থা নষ্ট হয়। তাই শক্তি প্রয়োগ না করে পুলিশের ওপর জনগণের আস্থা ফেরাতে হবে।

দেশে ভীতিমুক্ত পুলিশ ব্যবস্থা সৃষ্টি করতে হবে। এটি পুলিশেরই দায়িত্ব। আজ শনিবার দুপুরে রাজশাহী মেট্টোপলিটন পুলিশ (আরএমপি) আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, রাষ্ট্রের সঙ্গে সাধারণ মানুষের মেলবন্ধন করছে কমিউনিটি পুলিশিং। তাই এ কার্যক্রমকে আরো জোরদার করতে হবে। স্বাধীনতা পরবর্তী সময়ে দেশে মোট চারবার জঙ্গিদের উত্থান হয়েছে। প্রতিবারই জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ নির্মূল করা হয়েছে। এবারও প্রধানমন্ত্রীর কঠোর অবস্থানের কারণে জনগণকে সঙ্গে নিয়েই জঙ্গিদের নিঃশেষ করা হয়েছে। এতে বিশ্ববাসী অবাক হয়েছে।

আরএমপির কমিশনার মো. মাহবুবর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য কাজী আবদুল ওয়াদুদ দারা প্রমুখ।

এর আগে সকাল ১০টায় নগরীর কাজিহাটা শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার প্রধান গেটের কাছে বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন র‌্যাবের মহাপরিচালক। পরে পুলিশই জনতা, জনতাই পুলিশ স্লোগানে কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা এলাকা থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যাবের মহাপরিচালক ও অন্যান্য অতিথিদের নেতৃত্বে র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আরএমপির পুলিশ লাইনে গিয়ে এক সমাবেশে মিলিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *