গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদ নিয়ে কাড়াকাড়ি-৩

Slider গ্রাম বাংলা সারাদেশ

images

 

 

 

 

 

 

 

মোঃ জাকারিয়া/ সামসুদ্দিন/ আলী আজগর খান পিরু/সোলায়মান সাব্বির, গাজীপুর অফিস: জনসংখ্যার দিক থেকে দ্বিতীয় ও আয়তনের দিক থেকে দেশের বৃহত্তম সিটি করপোরেশন নবগঠিত গাজীপুর। ৩২৯ দশমিক ৯০ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশন। এই সিটি করপোরেশনের ভোটার ১০ লাখ ২৬ হাজার ৯৩৯ জন।

৭ই জানুয়ারি গঠিত এই করপোরেশনে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় ২২শে মে। ২০১৩ সালের  ৬ জুলাই প্রথম নির্বাচনে  মোট ৩৯২ কেন্দ্রের ফলাফলে  কমিশন সুত্রের তথ্যমতে,  অধ্যাপক এম এ মান্নান তিন লাখ ৬৫ হাজার ৪৪৪ ভোট ও এডভোকেট আজমত উল্লাহ খান  দুই লাখ ৫৮ হাজার ৮৬৭ ভোট পান। ফলে মেয়র হন অধ্যাপক এম এ মান্নান।

গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট  আজমত উল্লাহ খান  ১৯৯৫ সালে টঙ্গী পৌরসভা প্রতিষ্ঠার পর প্রথম মডেল নির্বাচনে  প্রতিদ্বন্ধী প্রার্থী নুরুল ইসলাম সরকারকে ২৯৬ ভোটের ব্যবধানে হারিয়ে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ২০০০ সালে একই প্রতিদ্বন্ধী প্রার্থীকে হারিয়ে দ্বিতীয় দফা এবং ২০০৫ সালের নির্বাচনে হাফিজ উদ্দিন সরকারকে ৬ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এ পদে তিনি ২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

গাজীপুর সিটিকরপোরেশনের আসন্ন  দ্বিতীয় নির্বাচনে এডভোকেট আজমত উল্লাহ খান আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পাবেন কি না তা সময় বলে দেবে।

তবে আওয়ামীলীগের সাধারণ কর্মীরা বলছেন, সিনিয়র নেতা হিসেবে আজমত উল্লাহ খান মনোনয়ন পেতে পারেন। তিনি দলীয় সভানেত্রীর কাছে একজন পরীক্ষিত নেতা। গত সময়ের থেকে এবার দলীয় প্রতীকে নির্বাচন হওয়ার কারণে সরকার দলীয় প্রার্থী আগে থেকে বেশী সুবিধা পাবেন বলে আশা করছে আওয়ামীলীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *