হিলারি হবেন যুক্তরাষ্ট্রের অসাধারণ প্রেসিডেন্ট : ওবামা

সারাবিশ্ব

image_154936.obama-hillaryপ্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিয়ে জয়ী হলে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন হবেন যুক্তরাষ্ট্রের একজন ‘অসাধারণ প্রেসিডেন্ট’।
এবিসি নিউজকে ওবামা বলেন, হিলারি আমার সঙ্গে সব বিষয়ে একমত হতে চাইতেন না। তবে তিনি আট বছর পর পদ ছেড়ে দেওয়ার পর এই ঘটনা ভোটারদের কাছে খুবই গ্রহণযোগ্য হবে। ৬৭ বছর বয়সী হিলারি ২০০৮ সালে ডেমােক্র্যাটিক পার্টি থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়নের দৌড়ে ওবামার কাছে হেরে যান। ২০১৫ সালে হিলারি তার প্রার্থিতা ঘোষণা করবেন বলে ধারণা করা হচ্ছে।
ওবামা বলেন, তিনি নিয়মিত হিলারির সঙ্গে কথা বলেন। হিলারিকে তিনি বন্ধু বলে বর্ণনা করেছেন। ওবামা যদিও বলেছেন, ডেমােক্র্যাটিক পার্টিতে বেশ কয়েকজন প্রার্থী রয়েছেন যারা প্রেসিডেন্ট পদের জন্য যোগ্য ও অনেক ভাল কাজ করবেন। কিন্তু সাক্ষাৎকারে তিনি শুধু হিলারির নামই উচ্চারণ করেছেন। তিনি বলেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী ‘দুর্দান্ত’ ও ‘মহান’ প্রেসিডেন্ট হবেন। পাশাপাশি তিনি এও বলেন, হিলারি অনেক কিছুই তাঁর থেকে আলাদাভাবে করবেন। ওবামা প্রথম দফা প্রেসিডেন্ট হওয়ার পর হিলারি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। হিলারির মেধা ও যোগ্যতার তারিফ এর আগেও বেশ কয়েকবারই করেছেন ওবামা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *