স্বপ্নের সড়ক ধ্বংর্সের পথে !

Slider জাতীয়

image_152047.gopalganj road accident photo-01 (17.11.2014)

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুরের বরমী ইউনিয়নের স্বপ্নের সড়ক সাতখামাইর বাজার থেকে শুরু হয়ে দারগাচালা, ভিটিপাড়া, লাকচতল হয়ে অপর ইউনিয়ন কাওরাইদের সাথে সংযোক্ত হয়েছে। প্রায় পাঁচটিরও বেশি গ্রাম এ সড়ক ব্যবহার করে ঢাকাসহ জেলা সদরে যোগাযোগ করে। কিন্তু এলাকার কিছু অসাধু ব্যবসায়ীর অবৈধ মাটি ব্যবসার ফলে এ সড়কটি ধংর্সের পথে চলে যাচ্ছে। বন ও সরকারি জমির মাটি কেটে অধিক ওজনের ড্রাম ট্রাক দিয়ে এ সড়ক ব্যবহার করে উপজেলার বরমী ইউনিয়নের নিমাইচালা গ্রামের জয়নালের ছেলে মো. রাশেদ সরকার ও তার সহযোগী একই গ্রামের শাহীদের ইকবাল হোসেন। তারা মাটি কেটে ড্রাম ট্রাকের মাধ্যমে বিভিন্ন কলকারখানায় মাটি সাপ্লাই করে থাকে। ড্রাম ট্রাকের ওজন সড়কের ধারণক্ষমতার অধিক। লাল মাটি ট্রাকে করে নেওয়ার সময় বৃষ্টির পানিতে সারা সড়কের ওপর মাটির ৩ ইন্সির মত একটি আবরণ পড়ে গেছে। যা আবার রৌদ্রে শুকিয়ে ফেটে যায়। তখন গাড়ির চাকার সাথে র্কাপেটিংসহ মাটির চাপ উঠে বড় বড় গর্ত হয়ে যাচ্ছে। সড়কের দু’পাশে পুকুর থাকায় সড়কের অর্ধেক অংশ ফেটে পুকুরের পানিতে পড়ে যাওয়ার সম্ভাবনা আছে। এতে করে সড়কটি ব্যবহারের অনপযোগী হয়ে পরার আশংখা করছেন স্থানীয় গ্রামবাসিরা।
ভিটিপাড়া গ্রামের বাসিন্দা সুরহাব উদ্দিনসহ একাধিক গ্রামবাসি বলেন, অনেক কষ্টের পর এই সড়ক পেয়েছি। ড্রাম ট্রাক চলাচলে সড়ক নষ্ট হয়ে যাচ্ছে। এই স্বপ্নের সড়ক রক্ষার্থে প্রশাসনকে এগিয়ে আসার অনুরোধ করেন।
মাটি ব্যবসায়ী রাশিদ সরকার জানান, সরকারি কোন জমির মাটি কাটা হয় না। সড়কে ড্রাম ট্রাক চলার কথা স্বীকার করেন।
উপজেলা প্রকৌশলী (এলজিইডি) ইঞ্জিনিয়ার মো. সুজায়েত হোসেন বলেন, অধিক ওজনের যানচলা চলে নিষেধাজ্ঞা রয়েছে। তবুও যদি কোন সড়কে অধিক ওজনের যানবাহন চলে আমরা মোবাইল কোর্টে সাহায্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
শ্রীপুরের (ইউএনও) রেহেনা আকতার বলেন, এলজিইডি যদি লিখিত ভাবে অমাদের জানায় তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
#শ্রীপুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *