শ্রীপুরে তিতাসের অভিযান অবৈধ ৩ কিলোমিটার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, দুইজনকে জরিমানা

Slider গ্রাম বাংলা

SRiPUR(GAZiPUR)--শ্রীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে ভ্রাম্যমান আদালত (3)

রাতুল মন্ডল, শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি
গাজীপুরের শ্রীপুরে তিতাসের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সোমবার দুপুর ৩টা থেকে উপজেলার বৈরাগিরচালা এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা। এ সময় ২ জনকে মোট্ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডের গাজীপুর অঞ্চলের মহাব্যবস্থাপক এসএম আব্দুল ওয়াদুদ জানান, সোমবার দুপুর থেকে চলা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মোট ৩কিলোমিটার এলাকার অবৈধ সঞ্চালন লাইন তুলে নেওয়া হয়েছে। এতে ওই এলাকার অন্তত ২৫০টি বাড়ির ৫০০চুলার অবৈধ গ্যাস সযোগ বিচ্ছিন্ন হয়েছে। মূল সংযোগ থেকে অননুমোদিত পাইপের মাধ্যমে একটি অসাধু চক্র ওই এলাকায় বিভিন্ন বাড়িতে গ্যাস সংযোগ দিয়েছে। এ ধরনের সংযোগের কোন অনুমতি নাই ও মানহীন পাইপ ব্যবহার করায় ইতিমধ্যে বিভিন্ন জায়গায় অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটেছে। রাতের আধারে কিছু অসাধু ব্যক্তি এ ধরনের বিপজ্জনক সংযোগ দিয়ে সাধারণ মানুষকে বিপদে ফেলছে। তা ছাড়া যত্রতত্র গ্যাস সংযোগ দেওয়ায় বৈধ গ্রাহকেরা গ্যাসের নিরবিচ্ছিন্ন সেবা পাচ্ছেন না। এ ধরনের অবৈধ সংযোগ গ্রহিতা ও দাতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে উপস্থিত ছিলেন তিতাসের গাজীপুর অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী জাহাঙ্গীর আলম, উপ-ব্যবস্থাপক শফিউল আওয়াল, উপ-ব্যবস্থাপক খুরশেদ আলম, উপ-সহকারী প্রকৌশলী মির্জা মামুনুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী রেজাউর হক।

ভ্রাম্যমাণ আদালতের ম্যজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মাসুম রেজা জানান, এই অভিযানে অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে বৈরাগিরচালা গ্রামের গরম আলীর ছেলে হিরনকে ১০হাজার টাকা ও একই গ্রামের জামানের স্ত্রী ঝর্ণা জামানকে ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *