আগৈলঝাড়ায় ৯৫টি প্রাথমিক বিদ্যালয়ে ফলদ গাছের চারা রোপণ

Slider গ্রাম বাংলা

Agailjhara Photo- 23-07-17 (1)অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
বরিশালের আগৈলঝাড়ায় গাছের চারা রোপণ করেছে শিক্ষক-কর্মচারীরা। উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা ও ম্যানেজিং কমিটির সদস্যরা স্ব-স্ব স্কুল ক্যাম্পাসে তাদের নিজ নিজ অর্থায়নে রবিবার ১২টা থেকে ১টা পর্যন্ত একঘন্টায় দেড় সহ¯্রাধিক বিভিন্ন প্রজাতির ঔষধি ও ফলদ গাছের চারা রোপণ করেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার জানান, সরকারী নির্দেশ অনুযায়ী উপজেলার ৯৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ৫৬৩জন শিক্ষক, প্রকল্পের আওতায় নিয়োগকৃত ১৮জন নৈশপ্রহরী, উপজেলা শিক্ষা অফিসে কর্মরত ৫জন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রতি স্কুল ম্যানেজিং কমিটির ১০জন করে সদস্য মিলে ৯শ’ ৫০জন সর্বমোট ১হাজার ৫শ’ ৩৭টি গাছের চারা রোপণ করা হয়েছে। এরমধ্যে ঔষধি ও ফলদ গাছের চারাই রোপণ করা হয়েছে বলে তিনি জানান।
রবিবার বেলা ১২টা ১মিনিটে শিক্ষা অফিস চত্বরে একটি ঔষধি গাছ নিম গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার। এসময় সহকারী শিক্ষা কর্মকর্তা জামাল গাজী, চুন্নু ফকিরসহ অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত থেকে বিভিন্ন প্রজাতির ফলদ চারা রোপণ করেন। একই সময়ে উপজেলার ৯৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়েও ঔষধি ও ফলদ গাছের চারা রোপণ করা হয়েছে। সরকারের এই মহতী উদ্যোগকে সাধারণ জনগণ সাধুবাদ জানালেও অধিকাংশ স্কুলে নৈশপ্রহরীসহ অন্যান্য কর্মচারী না থাকায় এবং রক্ষণাবেক্ষণের জন্য কোন অর্থ বরাদ্দ না থাকায় স্কুল ক্যাম্পাসে লাগানো গাছের চারা নষ্ট হওয়ার আশঙ্কাা প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *