নাসিরের জোড়া আঘাতে ম্যাচে ফিরল বাংলাদেশ

Slider খেলা

180045nasir_kalerkantho_pic

 

 

 

 

 

একের পর এক ক্যাচ মিসের খেসারত হিসেবে ম্যাচটা নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছিল। দ্বিতীয় উইকেটে ১৩৩ রান তুলে ফেলেছিলেন টম ল্যাথাম এবং নেইল ব্রুম। তখনই মঞ্চে আবির্ভাব ঘটল দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নামা অলরাউন্ডার নাসির হোসেনের। পরপর দুই আঘাতে ফিরে গেলেন নেইল ব্রুম এবং সেঞ্চুরির কাছাকাছি থাকা বিধ্বংসী ওপেনার টম ল্যাথাম। ইনিংসের শুরুতেই ল্যাথামের ক্যাচ ফেলার আফসোস তাকে ফিরিয়েই ঘুচালেন নাসির।

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আজ সবুজ উইকেটে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ। কিউই দূর্গে প্রথম আঘাত হানেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। গত ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও তিনি শুরুতেই তোপ দেগেছিলেন। আজ তার প্রথম শিকার হয়ে সাকিব আল হাসানের তালুবন্দী হয়ে ফিরেন লুক রঞ্চি (২)। কিন্তু এরপরেই শুরু হয়ে যায় ক্যাচ মিসের মহড়া! একের পর এক সহজ ক্যাচ মাটিতে পড়তে থাকে! নাসির, মোসাদ্দেকের পর ভালো ফিল্ডার হিসেবে পরিচিত সৌম্য সরকারও ক্যাচ ছাড়লেন।

অবশেষে নাসিরের বলে নেইল ব্রুমের দেওয়া দারুণ একটা ক্যাচ লুফে নিয়ে ক্যাচ মিসের ধারাবাহিকতায় ইতি টানলেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। ৭৬ বলে ৭ বাউন্ডারিতে ৬৩ রান করা নেইল ব্রুম ল্যাথামের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৩ রানের বিশাল জুটি গড়েছিলেন। পরের ওভারে ল্যাথামকেও (৮৪) বোল্ড করে দেন নাসির। এই রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ৩১.৫ ওভারে ৩ উইকেটে ১৭৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *