শামীম ওসমানের ফোনালাপ স্বীকার গ্রেফতার দাবি ত্বকী মঞ্চের

Slider গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ ঢাকা নারী ও শিশু বাংলার আদালত রাজনীতি সারাদেশ

Shamim-Osman

জেলা সংবাদদাতা
গ্রাম বাংলা নিউজ২৪.কম

নারায়ণগঞ্জ:  বহুল আলোচিত সাত খুনের প্রধান আসামি নূর হোসেনের সাথে ফোনে আলাপ করার কথা স্বীকার করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান।আর ত্বকী মঞ্চের দাবি সাত খুনের ঘটনায় শামীম ওসমানকে গ্রেফতার করা হউক।

শুক্রবার সন্ধ্যায় গুলশানে নিজ বাসভবনে তিনি সাংবাদিকদের সামনে বিষয়টি স্বীকার করে নেন। বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ সংলাপটি শুক্রবার প্রকাশ করে। এর আগে শামীম ওসমান ও নূর হোসেনের মধ্যকার ফোনালাপ ফাঁস হয়ে যায়।
আজ সাংবাদিকদের কাছে তিনি সাতজন অপহরণ হওয়ার পর নূর হোসেন এবং অন্য ছয়জনের সাথে কিভাবে কথা বলে নিহত কাউন্সিলর নজরুল ইসলামকে ফেরত পাওয়ার চেষ্টা করেছিলেন তা বর্ণনা করেন। তিনি দাবি করেন, সাবেক এক সিনিয়র কর্মকর্তা তাকে এই বলে হুমকি দিয়েছিলেন, ‘আমরা সেভ না হলে আপনিও সেভ হবেন না।’ তিনি বলেন, ‘আমি দোষী না হলে নূর হোসেনকে আদালতে আত্মসমর্পণ করতে বারবার বলেছিলাম। কিন্তু নূর হোসেন আমার পরামর্শ শোনেনি।’ তিনি বলেন, তিনি তাকে পালানোর পরামর্শ দেননি, বরং আত্মসমর্পণের পরামর্শ দিয়েছেন। তিনি আরো বলেন, তিনি যেহেতু তার সহকর্মীদের রক্ষা করতে পারছেন না, তাই তার রাজনীতি ছেড়ে দেয়া উচিত। তিনি বলেন, তার নিজের জীবনও হুমকির মুখে। তিনি মিডিয়ার কাছে সহায়তা কামনা করেন। তিনি রাফিউর রাব্বীর জীবন নিয়েও উদ্বেগ প্রকাশ করেন। নিহত কিশোর তানভীর মোহাম্মদ ত্বকীর বাবা রাব্বী ২৬ জুন অনুষ্ঠেয় জাতীয় সংসদের নারায়ণগঞ্জ ৫ আসনে নির্বাচন করার কথা ঘোষণা করেছেন।

শামীম ওসমান বলেন, ‘রাফিউর রাব্বী গুম হয়ে গেলেও লোকজন আমাকে সেজন্য দায়ী করবে।’ তিনি ত্বকী হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্তের আহ্বান জানান।

এদিকে নারায়ণগঞ্জের সাত খুনের সাথে সংসদ সদস্য শামীম ওসমান জড়িত  বলে অভিযোগ করেছে ত্বকী মঞ্চ। মঞ্চের পক্ষ থেকে আজ এক বিবৃতিতে বলা হয়, সংবাদমাধ্যমে শামীম ওসমানের সাথে সাত খুনের আসামি নূর হোসেনের ফোনালাপ প্রকাশ হওয়ায় প্রমাণিত হয়েছে যে এই নৃশংস ঘটনার সাথে তিনি জড়িত। তাই তাকে অবিলম্বে গ্রেফতার করা উচিত।

ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি ও সদস্যসচিব হালিম আজাদ এই বিবৃতিতে স্বাক্ষর করেন।

বিবৃতিতে বলা হয়, নারায়ণগঞ্জের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ নৃশংস সাত হত্যাকাণ্ডের তদন্তকারী সংস্থার মাধ্যমে শামীম ওসমান ও নূর হোসেনের কথোপকথনের রেকর্ড প্রকাশ হয়েছে। আমরা গণমাধ্যমের মাধ্যমে যা জানতে পেরেছি তাতে এই হত্যাকাণ্ডে শামীম ওসমানের সংশ্লিষ্টতার প্রমাণ রয়েছে।

তারা বলেন, এই সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেন আসলে শামীম ওসমানেরই সৃষ্টি। গডফাদার শামীম ওসমানের ছত্রচ্ছায়ায় তিনি বেপরোয়া ও আরেক গডফাদারে পরিণত হয়েছে। নূর হোসেনকে এই শামীম ওসমানই দেশের বাইরে পালিয়ে যেতে সাহায্য করেছেন বলেও আমরা সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি। ২৭ এপ্রিল সাতজন অপহরণের পর শামীম ওসমান বলেছিলেন, নূর হোসেন এ কাজ করেননি। কিন্তু বিভিন্ন ঘটনাবলির মাধ্যমে সাত হত্যাকাণ্ডের সঙ্গে শামীম ওসমানের সংশ্লিষ্টতার সংবাদ প্রকাশিত হচ্ছে। আমরা অবিলম্বে শামীম ওসমানকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ এবং এই হত্যার সুষ্ঠু বিচার নিশ্চিত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *