উনার সাঙ্গপাঙ্গরাও মধ্যরাতে বেতালা হয়ে শহীদ মিনারে গিয়েছিলেন? —প্রধানমন্ত্রী

Slider জাতীয়

 54666_lead

ঢাকা;  ফুল দিতে কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিতে উঠে খালেদা জিয়া শহীদ দিবসের মর্যাদা নষ্ট করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২১শে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। বুধবার বিকালে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়নে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় আরও বক্তব্য রাখেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শিক্ষাবিদ সৈয়দ আনোয়ার হোসেন, সংস্কৃতিক ব্যাক্তিত্ব রামেন্দু মজুমদার, অধ্যাপক নীলিমা জাহান। কবিতা আবৃত্তি করেন কবি নির্মলেন্দু গুণ। যৌথভাবে সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এবং উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।
বিএনপি চেয়ারপারসনের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, অন্তরে পাকিস্তানের প্রতি প্রেম থাকার কারণে খালেদা জিয়া শহীদ মিনারের মূল বেদীতে উঠে পড়েছিলেন। কারণ, এরা জানে না কোথায় ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে হয়। যারা মানুষ পুড়িয়ে মারতে পারে, সন্ত্রাস-জঙ্গিবাদ এবং মানুষ পোড়ানো; এটাই যাদের কাজÑতাদের কাছ থেকে কী সংস্কৃতির আশা করবেন, কী সাহিত্যের আশা করবেন, কী ভাষার আশা করবেন? এরা আমাদের সংস্কৃতি, ভাষা ও সাহিত্যের মর্যাদা বুঝবে কীভাবে? তাছাড়া এদের মনে পেয়ারে পাকিস্তান।
তিনি বলেন, আমরা যেখানে ফুল দিয়েছি। যেখানে মহামান্য রাষ্ট্রপতি ফুল দিয়েছেন। আমি ফুল দিয়েছি। মাননীয় স্পিকার ফুল দিয়েছেন। সেখানে বিএনপি নেত্রী তার দলবল নিয়ে কী করলো জায়গাটাতে। যে বেদীতে সবাই ফুল দেয়, সেই বেদীতে যদি তিনি উঠে পড়লেন। তাহলে তিনি ফুলটা দিবেন কোথায়? নিজের পায়ে দিবেন নাকি? তাহলে আমরা কি মনে করবো। এখন তো ক্যামেরায় সবকিছু ধরা পড়ে। বুঝলাম মধ্যরাতে উনি না হয় বেতালা ছিলেন। উনি না হয় বেতালা হয়ে গিয়েছিলেন। কিন্তু উনার দলের নেতাকর্মীরা যারা ছিলেন তারা কী জানেন না, কোথায় ফুল দিতে হবে। যেখানে ফুল দিতে হবে তার নেতাকর্মীরা সেখানে কী তাকে নিয়ে যাননি? নাকি উনার সাঙ্গপাঙ্গরাও মধ্যরাতে বেতালা হয়ে শহীদ মিনারে গিয়েছিলেন?
প্রধানমন্ত্রী বলেন, এর আগে তিনি বেলা এগারোটার দিকে ফুল দিতে যেতেন। আর ফুল দিয়ে যখন ফিরে আসতেন তখন তার নেতাকর্মীরা বেদী থেকে ফুলের পাপড়ি কুড়িয়ে তার মাথায় ছিটিয়ে দিতেন। পরে পত্রপত্রিকায় লেখালেখির পর সেটি বন্ধ হয়েছে। আর এবার যে অপকর্মটা তিনি করে আসলেন তাতে ২১শে ফেব্রুয়ারি, শহীদ দিবসের মর্যাদাটাই নষ্ট করে আসলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *