মেয়র মিরু’র রিমান্ড শুনানী, থমথমে শাহজাদপুর

Slider ফুলজান বিবির বাংলা

53344_lead
সিরাজগঞ্জ প্রতিনিধি; সাংবাদিক শিমুল হত্যা ও ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মারপিটের মামলায় গ্রেপ্তারকৃত শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরু, তার দুই ভাই মিন্টু-পিন্টুসহ আটজনের রিমান্ড শুনানী হচ্ছে উপজেলা আদালতে। এই শুনানী উপলক্ষে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আদালত প্রাঙ্গন ও আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও শাহজাদপুর থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম জানান, আজ সোমবার সকাল দশটায় শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হাসিবুল হকের আদালতে এ শুনানী অনুষ্ঠিত হবে। এর আগে   আসামীদের বিরুদ্ধে পৃথক ভাবে আবেদনে সকলের নামে সাতদিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানীর আজ দিন ধার্য্য করেছিল।
জেলা কারাগার থেকে ইতোমধ্যেই পৌর মেয়র মিরুসহ অন্যান্য আসামীদের নিয়ে পুলিশের কড়া পাহারায় শাহজাদপুরের আদালতে আনা হয়েছে। এর আগে, গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে মেয়রের বাড়ীতে তুলে নিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। এসময় মেয়র মিরু ও তার ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে কর্তব্য পালনকালে গুলিতে সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল গুরুত্বর আহত হয়। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে সে মারা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *