লালমনিরহাটে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

Slider গ্রাম বাংলা

Lalmonirhat-Pic-

এম এ কাহার বকুল;  লালমনিরহাট প্রতিনিধিঃ, লালমনিরহাট জেলার খোলা কাগজের  প্রতিনিধি সাংবাদিক আশিকুর রহমান ডিফেন্স (৩৩) সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) বেলা দুইটার দিকে লালমনিরহাট জেলা শহরের মিশন মোড়ে এই হামলার ঘটনা ঘটে। হামলার শিকার সাংবাদিক ডিফেন্স বর্তমানে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দুইটার দিকে মিশন মোড়ে সহকর্মীদের সাথে কথা বলছিলেন সাংবাদিক আশিকুর রহমান ডিফেন্স। এমন সময় সেখানে উপস্থিত হন শহরের সুরকীর মিল এলাকার চিহ্নিত চাঁদাবাজ ওয়ালিউর রহমান রাজুর নেতৃত্বে নর্থবেঙ্গল এলাকার বাবলু ও মোঘলহাটের মাদকের লাইনম্যান রুহুল আমিন বাবু অতর্কিত ভাবে হামলা চালায়।

প্রথমে তারা তাদের বিরুদ্ধে লেখার সাহস জানতে চায় এবং তাদের বিরুদ্ধে লেখার খেসারত দিতে হবে বলে সাংবাদিক ডিফেন্সকে হুমকী দেয়। এক পর্যায়ে তারা তাকে মারপিট শুরু করে। পরে সহকর্মী ও স্থানীয়রা তাকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন।
এ বিষয়ে সাংবাদিক ডিফেন্স জানান, তিনি হামলাকারীদের বিরুদ্ধে কিছু না লিখলেও তারা হামলা করেছে। তার বুকে ও মাথায় এলোপাথাড়ি ঘুসি মেরে তাকে হত্যার চেষ্টা করে । সহকর্মী ও স্থানীয়দের সহায়তায় এ বার জীবনে বেচেঁ গেছেন।
এ ঘটনায় সদর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান সাংবাদিক ডিফেন্স।
লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, সাংবাদিকের উপর হামলার বিষয়টি জেনেছেন। আহত সাংবাদিককে লিখিত অভিযোগ দিতে পরামর্শ দেয়া হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *