জিসিসি মেয়রের সাংবাদিক সম্মেলনে যুগান্তর ও যমুনা টিভির বিরুদ্ধে আল্টিমেটাম

Slider গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ

IMG_20141016_151950
স্টাফ করেসপন্ডেন্ট
গ্রাম বাংলা নিউজ২৪.কম
গাজীপুর অফিস : কর পরিশোধ না করে সনদপত্র নিতে ব্যর্থ হয়ে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ও প্রচারের অভিযোগে যমুনা টিভি ও যুগান্তর পত্রিকার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলনে করে আল্টিমেটাম দিয়েছে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র।

বৃহসপতিবার বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত গাজীপুর নগর ভবনে ওই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন গাজীপুর সিটি কর্পোরশেনের মেয়র অধ্যাপক এম এ মান্নান। এসময় সকল কাউন্সিলর ও নগর ভবনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র তার বক্তব্যে বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি শিল্পাঞ্চলে যমুনা গ্রুপের ৪টি প্রতিষ্ঠান রয়েছে। ওই ৪টি প্রতিষ্ঠানের কর বাবদ ৩০ লাখ টাকা না দিয়ে নুরুল ইসলাম বাবুল ভয় ভীতি প্রদর্শন করে কর পরিশোধের সনদপত্র নেয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে সিটিকর্পোরেশনের সংশ্লিষ্ট অঞ্চলের কর নির্ধারক কর্মকর্তা মুনসুর রহমানকে নিজ অফিসে ডেকে নিয়ে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল ৯তলা ভবন থেকে ফেলে দিয়ে হত্যার হুমকি দেয়।

মেয়র সম্মেলনে আরো বলেন, যমুনা গ্রুপের লোকজন তার অফিসে এসেও কর পরিশোধ ছাড়া সনদপত্র দেয়ার জন্য হুমকি দেয়। এতে রাজি না হওয়ার একপর্যায়ে নুরুল ইসলাম বাবুল কর পরিশোধ করে ৪টি সনদপত্র নেয়।

মেয়র অভিযোগ করে বলেন, সরকারী কর দিতে বাধ্য করায় নুরুল ইসলাম বাবুল ক্ষিপ্ত হয়ে তার ও সিটিকর্পোরেশনের বিরুদ্ধে ১৪,১৫ ও ১৬ অক্টোবর যুগান্তর পত্রিকায় মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে। একই ধরণের মিথ্যা সংবাদ যমুনা টিভিতেও প্রচার হয়।

সাংবাদিক সম্মেলনে মেয়র সকল কাউন্সিলরদের সমন্বয়ে অনুষ্ঠিত সভার বরাত দিয়ে বলেন, সর্বসম্মতিক্রমে মিথ্যা সংবাদের প্রতিবাদ করতে তিনটি সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনটি সিদ্ধান্তের মধ্যে মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ, স্থানীয় ও জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন এবং দেওয়ানী ও ফৌজদারী আইনে মামলা দায়ের।

সাংবাদিক সম্মেলন শেষে নগর ভবন প্রাঙ্গনে দৈনিক যুগান্তর পত্রিকার কয়েকটি কপিতে অগ্নিসংযোগ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *