ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, রুয়েট বন্ধ ঘোষণা

Slider শিক্ষা

39700_ruet

 

রাবি প্রতিনিধি; হল থেকে ল্যাপটপ চুরির ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে মাসুম রায়হান নামে এক ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। এসময় হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় রুয়েট বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
রুয়েট সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রুয়েটের জিয়া হল থেকে চারটি ল্যাপটপ চুরি হয়। ল্যাপটপ খুঁজতে রুয়েটের সহকারী ছাত্রকল্যাণ পরিচালক ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক সিদ্ধার্থ শঙ্কর রায় ওই হলের বিভিন্ন কক্ষে তল্লাশি চালাতে যান। এসময় রুয়েট ছাত্রলীগের সহসম্পাদক শাকিল কবীর বাধা দেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে সিদ্ধার্থ শঙ্কর শাকিলকে চড় মারেন। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা ওই শিক্ষককে প্রাধ্যক্ষের কক্ষে আটকে রাখেন। এনিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী এবং রুয়েট ছাত্রলীগের ওই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিলো। এর আগে থেকেই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রুয়েট ছাত্রলীগ কর্মী তপু ও সাখাওয়াত গ্রুপের মধ্যে কয়েকিদন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে বৃহস্পতিবার রাত ১০টার দিকে শহীদ আবদুল হামিদ হলে দুই গ্রুপের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মাসুম রায়হান নামে এক ছাত্রলীগ কর্মী আহত হন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় রুয়েট বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. জালালউদ্দিন। তিনি জানান, ১৭ নভেম্বর পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে। ক্যাম্পাস খুলবে আগামী ১৮ নভেম্বর সকাল ৯টায়।

রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেল বলেন, আমি পারিবারিক কাজে ক্যাম্পাসের বাইরে আছি। শুনেছি হামিদ হলে ঝামেলা হয়েছে। খোঁজ নিয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির বলেন, রুয়েটের একটি হলে ছাত্রদের মধ্যে গন্ডগোল হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা বিষয়টা দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *