গাজীপুরে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, এক জনের যাবজ্জীবন কারাদন্ড

Slider বাংলার আদালত

16658_gazipur

 

 

 

সামসুদ্দিন, গাজীপুর অফিস: মহানগরের ধীরাশ্রম এলাকায় আবু সাঈদ নামে এক ব্যবসায়ীকে হত্যার অভিযোগে দায়েরকৃত মামলায়  ৫ জনের ফাঁসি ও এক জনের যাবজ্জীবন কারাদন্ড  দিয়েছে আদালত।

রোববার দুপুরে গাজীপুরের দায়রা জজ এ কে এম এনামুল হক ওই রায় ঘোষনা করেন।

 

রায়ে  গাজীপুর মহানগরের   ধীরাশ্রম এলাকার শাহাদত আলীর ছেলে ইয়াকুব আলী, ইউনুছ আলীর ছেলে মোঃ হান্নান, চাঁন মিয়ার ছেলে দেলোয়ার হোসেন, বাদশা মিয়ার ছেলে মনির হোসেন,  ও মোঃ বেদন মিয়ার ছেলে ইকবাল হোসেনকে মৃত্যুদন্ড ও দশ হাজার টাকা করে জড়িমানা এবং অপর আসামী বাচ্চু মিয়া ছেলে মোঃ মাসুদকে যাবজ্জীবন কারাদন্ড ও দশ হাজার টাকা জড়িমানা করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ১৭ জুন রাত ১১টায়  আসামীরা  বাড়ি থেকে ডেকে নিয়ে একই গ্রামের নুরুল ইসলামের ছেলে ব্যবসায়ী আবু সাঈদকে হত্যা করে লাশ ধীরাশ্রম রেলষ্টেশনের পাশে জনৈক সুরুজ মিয়া বাড়ির পাশে ফেলে দেয়। পরদিন লাশ উদ্ধার করে পুলিশ হাসপাতাল মর্গে নেয়। এই ঘটনায় থানায় হত্যা মামলা হয়। দীর্ঘ সময় বিচারিক কাজ শেষে রোববার আদালত ওই রায় ঘোষনা করেন।

রাষ্ট্রপক্ষ্যে মামলা পরিচালনা করেন, পিপি এড. হারিছ উদ্দিন আহম্মদ।  আসামী পক্ষে ছিলেন আলহাজ হুমায়ূন কবীর, মোঃ  লাবীব উদ্দিন ও মোঃ সালেহ উদ্দিন রিপন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *