বিএমএসএফ’র তৃতীয় বর্ষপূর্তি ১৫ জুলাই

Slider বিনোদন ও মিডিয়া

LETEST_Logo BMSF

 
পেশাদার সাংবাদিকদের প্রানের সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) আজ ১৫ জুলাই তৃতীয় বর্ষ পেরিয়ে চতুর্থ বর্ষে পদার্পন করেছে। ২০১৩ সালের এইদিনে মফস্বল সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনের ব্রত নিয়ে আত্মপ্রকাশ করেছিল বিএমএসএফ। সংগঠনটির শুভ জন্মদিন উপলক্ষে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো এবং সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক বিবৃতিতে দেশের সকল গণমাধ্যমসমুহের সম্পাদক, সাংবাদিক, সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ ও গণমানুষের প্রতি শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এদিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে ১৫-৩০ জুলাই সারাদেশে পক্ষকালব্যাপী নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে কেক কাটা, র‌্যালি, আলোচনা সভা, প্রশিক্ষণ কর্মশালা, গণমাধ্যম বিষয়ক প্রতিবেদন প্রতিযোগীতা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৪ দফার প্রচার-প্রচারনা, মিডিয়া ক্যানভাসের বিশেষ সংখ্যা প্রকাশ, বৃক্ষরোপন অভিযান, স্কুল-কলেজ পর্যায়ে পাঠ্যপুস্তকে গণমাধ্যম বিষয়ক একটি অধ্যায় অর্ন্তভূক্তিকরণের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর শিক্ষার্থীদের গণস্বাক্ষর অভিযান, সাংবাদিক সম্মাণনা, মফস্বল সাংবাদিকদের ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবিতে তথ্যমন্ত্রী বরাবর পুণ:স্মারকলিপি প্রদান ও সদস্য সংগ্রহ অভিযান। এ সকল কর্মসূচী বাস্তবায়নের জন্য দেশের সাংবাদিকদের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন সংগঠন নেতৃবৃন্দ। বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবী বাস্তবায়িত হলে সাংবাদিকদের মাঝে দীর্ঘদিনের অনৈক্য ও অর্থনৈতিক মুক্তিরও আশা করেন নেতৃবৃন্দ।

সংগঠনটি দেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন,সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন, নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়ন, সাইবার আইন কার্যকরী, মফস্বলের সাংবাদিকদেরকে ওয়েজবোর্ড এর আওতায় আনা ও অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণাসহ ১৪ দফা দাবী নিয়ে দেশে এবং দেশের বাইরের প্রায় ১৬৫টি ইউনিট কমিটির মাধ্যমে কাজ করছে।

বার্তা প্রেরক
(আহমেদ আবু জাফর)
সাধারণ সম্পাদক
বিএমএসএফ
কেন্দ্রীয় কমিটি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *