ঢাকার বাইরের হরতাল চিত্র

গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ সারাদেশ

71873_IMG_9736

গ্রাম বাংলা ডেস্ক:  জামায়াতের ডাকা হরতালে কর্মব্যস্ত বগুড়া স্তব্ধ হয়ে পড়েছে। হরতালের সমর্থনে বিভিন্ন এলাকায় মিছিল হয়েছে। তবে সকাল সাড়ে ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত জেলার কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বৃস্পতিবার সকাল থেকেই হরতালের কারণে বাস, কোচ, ট্রাকসহ কোনো প্রকার যানবাহন চলছে না। বগুড়া জেলার উপর দিয়ে উত্তরের ১১ জেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

এমনকি শহরেও কোনো যান চলাচল করছে না। সব ধরনের ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারি অফিস খোলা থাকলেও বাইরের কোনো লোকজন নেই।

হরতালের সমর্থনে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির নেতাকর্মীরা সকাল থেকে এলাকাভিত্তিক  অবস্থান করছে। রাস্তায় যানবাহন না থাকায় পিকেটিং হচ্ছে না।

শহরের প্রথম বাইপাস রোডের চারমাথা, দ্বিতীয় বাইপাস রোডের সাবগ্রাম ও শহরের গোহাইল রোডের খান্দারে মিছিল বের হয়। পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা সড়ক, মহাসড়ক জুড়ে টহল জোরদার করেছে।

পাবনায় স্বত:স্ফুর্ত হরতাল
পাবনা সংবাদদাতা
জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর নি:শর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবার হরতালের প্রথম দিনে পাবনায় ঢাকা-পাবনা মহাসড়কে মিছিল ও পিকেটিং করেছে জামায়াত ও শিবিরের কর্মীরা।

পিকেটিংয়ের সময় নেতাকর্মীদের সাথে কোথাও কোথাও পুলিশের ধাওয়া-পাল্ট ধাওয়ার হয়েছে।

আজ ভোর থেকেই পাবনার বিভিন্ন মহাসড়ক ঘুরে দেখা গেছে, পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরে জামায়াত ও শিবিরকর্মীরা মিছিল ও পিকেটিং করে। মিছিলে জামায়াতের উপজেলা ও পৌর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকালেই মুনছুর আলী কলেজের সামনে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে। সদর উপজেলার বাঙ্গাবাড়ী, মধুপুর, ধোপাঘাটায় পিকেটিং করে পিকেটাররা। ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া, নওদাপাড়া, মুন্নার মোড়, গোল চত্বরে পিকেটিং করে পিকেটাররা। এছাড়া আটঘরিয়া, সাথিয়াসহ জেলার বিভিন্ন স্পটে পিকেটিং হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

সকাল থেকেই দুরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। অভ্যন্তরীণ রুটেও কোনো যান চলাচল করছে না। তবে শহর ও কেন্দ্রীয় বাসটার্মিনালে সীমিত সংখ্যক চলাচল করতে দেখা গেছে। শহরের অধিকাংশ দোকনপাট বন্ধ রয়েছে। আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখতে জেলায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

সিলেটে দুই পথচারি আটক
সিলেট ব্যুরো
আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে জামায়াতের ডাকা হরতাল সিলেটে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল পৌনে ৭টার দিকে নগরীর আম্বরখানা এলাকায় হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। এ সময় একটি গাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে। এর আধা ঘণ্টা পর পুলিশ সেখানে গিয়ে দুইজন পথচারীকে গ্রেফতার করে।

এছাড়া হরতালের কারণে নগরীর সব মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কোনো শিক্ষা প্রতিষ্ঠানে কাশ হচ্ছে না।

বিচ্ছিন্নভাবে কিছু রিকশা চলাচল করলেও দূরপাল্লার সব যান চলাচল বন্ধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *