কোপার সেমিফাইনালে কলম্বিয়া

খেলা
23_219317
পুরো ম্যাচে কমপক্ষে চারটা গোল মিস করেছে কলম্বিয়া। এর মধ্যে দুটি নিশ্চিত গোল আটকিয়েছে পেরুর গোলপোস্ট। তাই জয়টা প্রাপ্যই ছিল রদ্রিগেজদের। তবে সেটি নির্ধারিত সময়ে আসলো না। টাইব্রেকারে পেরুকে ৪-২ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করলো হোসে পেকারম্যানের শিষ্যরা।
সিয়াটলে প্রথম থেকেই গোলের চেষ্টা করে গেছে দুদলই। তবে বেশ কয়েকবার সম্ভাবনা জাগিয়েও গোলের মুখ খুলতে পারে নি কলম্বিয়া। শুরুর ৩ মিনিটেই গোল পেতে পারতো বাক্কা। তবে সে প্রচেষ্টা রুখে দেন পেরুর গোলরক্ষক পেদ্রো।

 ৮ম মিনিটে ফ্লোরেস বলে ঠিকমতো হেড করতে পারলে গোল পেতে পারতো পেরুও। ২১ মিনিটি নিশ্চিত গোল থেকে বেঁচে যায় পেরু। রদ্রিগুয়েজ ফাঁকা গোলপোস্টে মারলেও পোস্টে লেগে গোলবঞ্চিত হয় কলম্বিয়া। এই অর্ধে আর তেমন সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।
বিরতির পরে গোলের জন্য প্রাণপনে চেষ্টা চালিয়ে যায় দুদলই। তবে নির্ধারিত সময়ে গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। প্রথম চার শটের সবকটিই নিতে সক্ষম হয় জেমস রদ্রিগেজ ও হুয়ান কুয়াদরাদোরা।
কিন্তু পেরু প্রথম দুটি শটে গোল আদায় করে নিতে পারলেও তৃতীয় ও চতুর্থ শটে কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড ওসপিনা দারুণ দক্ষতায় রুখে দিলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে পেকারম্যানের শিষ্যরা।
আজ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভেনিজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *