পাথরঘাটার ২ হাজার মানুষ আশ্রয় কেন্দ্রে

Slider জাতীয়

012_213507

 

 

 

 

পাথরঘাটা (বরগুনা): ঘূর্ণিঝড়ে রোয়ানুর কারণে ৭ নম্বর বিপদ সংকেত জারি করায় আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছেন উপকূলীয় অঞ্চলের ‍মানুষ।

শনিবার (২১ মে) সকাল পর্যন্ত বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়ার মাঝের এলাকার ৭০০ বাসিন্দাসহ উপজেলার অন্তত ২ হাজার বাসিন্দা সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছেন।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর থেকে ৭ নম্বর বিপদ সংকেত জারি করার পর পাথরঘাটা পৌর শহরসহ প্রত্যন্ত এলাকার মানুষদের নিরাপদে আশ্রয় যাওয়ার জন্য মাইকিং করা হয়েছে। উপজেলায় খোলা হয়েছে অন্তত ৯৩টি সাইক্লোন শেল্টার।

এদিকে, পাথরঘাটা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইকবাল হোসেনের নেতৃত্বে উপজেলা প্রশাসন নিয়ন্ত্রণ কক্ষে অবস্থান করছে।

এছাড়া দুর্যোগ মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মেডিকেল টিম এবং বিভিন্ন পয়েন্টে স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। লোকজনকে সরিয়ে নিতে প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবকরাও কাজ শুরু করেছেন।

উপজেলা পিআইও এইচ এম মাহবুবুর হোসেন  জানান, উপজেলার বাসিন্দাদের নিরাপদে থাকার জন্য পর্যাপ্তসংখ্যক সাইক্লোন শেল্টার রয়েছে। তারা মানুষকে নিরাপদে নিয়ে যেতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

পাথরঘাটার ইউএনও মো. ইকবাল হোসেন  বলেন, নিয়ন্ত্রণ কক্ষে আমি ও পিআইও মাহবুব হোসেন সারারাত থাকবো। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *