সুনামগঞ্জে কালবৈশাখী ঝড়ে স্কুলছাত্রী নিহত ৫ শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড

Slider জাতীয়
1461912025
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় কালবৈশাখী ঝড়ে তানজিনা আক্তার (১২) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছে তার  ছোট ভাই সিদ্দিক মিয়াসহ (৮) ১৫ জন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।
উপজেলার সলুকাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রমে বৃহস্পতিবার রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা জগন্নাথপুর গ্রমের ফজল মিয়ার ছেলে ও মেয়ে।
তানজিনা জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শেণির ছাত্রী ছিল। তার ভাই সিদ্দিক মিয়াও একই স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র।
প্রত্যক্ষ্যদর্শীরা জানান, রাতে ঝড়ে একটি বড় গাছ তানজিনাদের বসত ঘরে পড়ে ঘরটি গাছের চাপে মাটিতে পড়লেও ঘর ভেঙে গাছটি তানজিনা ও তার ছোট ভাই সিদ্দিকে চাপাদেয়। এতে তানজিনা ঘটনাস্থলেই মারা যায়।
বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হারুনুর রশিদ জানান, বৃহস্পতিবার রাতে কালবৈশাখী ঝড়ে উপজেলার সলুকাবাদ ইউনিয়ন, পলাশ ইউনিয়ন ও ধনপুর ইউনিয়নের পাঁচ শতাধিক ঘর-বাড়ি লণ্ড-ভণ্ড হয়ে যায়। উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। ঝড়ে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে বলেও জানান তিনি।
ঝড়ের পড় থেকে সুনামগঞ্জ শহর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
সুনামগঞ্জ পিডিবি’র নিয়ন্ত্রণ কক্ষ জানায়, ঝড়ের পড় থেকে সুনামগঞ্জ শহরের বড়পাড়া, তেঘরিয়াসহ শহরের বিভিন্ন এলাকায় গাছপালা পড়ে বিদ্যুৎ সংযোগ লাইন ছিড়ে গেছে এ কারণে রাত থেকে শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
অপর দিকে সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার সোহেল পারভেজ জানান, ঝড়ে বিশ্বম্ভরপুর উপজেলায় পল্লী বিদ্যুতের ৪টি খুটি ও বিদ্যুৎ সংযোগ লাইন পড়ে লণ্ড-ভণ্ড হয়ে গেছে।
তবে কখন নাগাদ বিদ্যুৎ সংযোগ দেয়া হবে তা নিশ্চিত করে বলে পারছেন না এই কর্মকর্তা।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তার দায়িত্বে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ তালুত জানান, নিহতের পরিবারকে দাফন-কাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ৫ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ হাজার টাকা দেয়া হয়েছে। তিনি আরো জানান, ক্ষয়ক্ষতি তালিকা তৈরী করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসন থেকে ২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
– See more at: http://www.manobkantha.com/2016/04/29/122551.php#sthash.oo2f57AL.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *