যমুনা অয়েলের চার কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে মামলা

Slider জাতীয়

Jamuna_481610917

 

 

 

 

চট্টগ্রাম: শ্রমিক কল্যাণ তহবিলের ২৭ কোটি ২০ লাখ টাকা নিয়মবর্হিভূতভাবে শেয়ারবাজারে বিনিয়োগ করায় যমুনা অয়েলের চার কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) চট্টগ্রাম বিভাগীয় দ্বিতীয় শ্রম আদালতের বিচারক কাজী শাহিদা নিগারের আদালতে এই মামলা দায়ের করেছেন যমুনা অয়েলের চাঁদপুর ডিপোর নিরাপত্তা রক্ষী মো.জেবল হোসেন।  আদালত মামলার আরজিতে আনা অভিযোগ আমলে নিয়ে আসামিদের হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন।

অভিযুক্তরা হলেন, যমুনা অয়েল কোম্পানির উপ মহাব্যবস্থাপক (মানবসম্পদ) হাবিবুল মুহিত, সহকারি মহাব্যবস্থাপক মো.মাসুদুল ইসলাম, সিনিয়র সহকারি কাজী মো.ফিরোজ উদ্দিন এবং অফিস সহকারি মো.সেকান্দর।

হাবিবুল মুহিত যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের শ্রমিকদের অংশগ্রহণ ও কল্যাণ তহবিলের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, মাসুদুল ইসলাম সদস্য সচিব এবং বাকি দু’জন সদস্য হিসেবে মামলায় অভিযুক্ত হয়েছেন।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অমল কুমার চক্রবর্তী  বলেন, শ্রমিক কল্যাণ তহবিলের টাকার একটি অংশ সরকারি ডিপিএস, সঞ্চয়পত্র এসব খাতে বিনিয়োগ করা যায়।  শেয়ারবাজারে বিনিয়োগের কোন বিধান নেই।  কিন্তু আসামিরা পরস্পর যোগসাজশে বিশ্বাসভঙ্গের মাধ্যমে ২৭ কোটি ২০ লাখ টাকা শেয়ারবাজারে বিনিয়োগ করেছেন।  শেয়ারবাজারে দরপতনের কারণে শ্রমিক কল্যাণ তহবিলের সেই টাকা খোয়া গেছে।  এজন্য চার কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ২৩৫ (২), ২৪০ (১১), ২৪২ (১) ও ২৪৮ ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *