শ্রীপুরে চাঁদার দাবীতে বাড়িতে হামলা লুটপাটের অভিযোগ

Slider গ্রাম বাংলা

Sreepur_Gazipur_Vandalism_PIC-41

 
রাতুল মন্ডল, শ্রীপুর অফিস:  গাজীপুরের শ্রীপুরে বাড়ী নির্মানকারী দেলোয়ারা বেগমের নিকট চাঁদা দাবী করে চাঁদার টাকা না পেয়ে আট পরিবারের বসতঘর কুপিয়ে আসবাবপত্র তছনছ ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ১৩মার্চ শনিবার রাতে উপজেলার টেপিরবাড়ী ছাতিরবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার শিকার পরিবারগুলো হল আল আমীন, ইব্রাহীম, মাহবুব হাসান কিরণ, জালাল উদ্দিন, ফরিদ আহমেদ, আবুল হাসেম, হোসেন আলী, সোহাগ ও রানা।

এ ব্যাপারে টেপিরবাড়ী গ্রামের মৃত খালেকের ছেলে আল আমীন বাদী হয়ে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলেন মুলাইদ গ্রামের মোন্তাজ উদ্দিন মন্তুর ছেলে ইলিম জাহাঙ্গীর, ছাতির বাজারের নুরু মিয়ার ছেলে মোশারফ, হাফিজ উদ্দিনের ছেলে ওয়াসিমসহ ২৫ যুবক।
অভিযোগে জানা গেছে, অভিযুক্তরা বেশ কিছুদিন আগে থেকে ওইসব পরিবারের লোকদেরকে বাড়ি নির্মাণে চাঁদা দাবী করে আসছিল। এ নিয়ে তাদেরকে হুমকি এবং ভয় ভীতি দেখাতো। শনিবার সন্ধ্যায় অভিযুক্তরা একটি পিকাপযোগে আল আমীন, ইব্রাহীম ও তাদের আট প্রতিবেশীর বাড়িতে হামলা চালায়।

স্থানীয়রা জানায়, হামলাকারীরা বাড়ির বৈদ্যুতিক সংযোগ বিচ্ছন্ন করে টিনের ঘর কুপিয়ে ও আসবাবপত্র তছনছ করে নগদ টাকা, স্বর্ণালঙ্কার লুটে নেয়। রান্না ঘরে ঢুকে ভাতের পতিল ও চুলা ভাঙচুর করে। হামলাকারীদের এলোপাতাড়ি পিটুনী ও দায়ের কোপে হোসেন আলী (৬৫), বিলকিস (৪০), সিদ্দিক (৩০) ও আশরাফুল (২০) আহত হন। এসময় ওইসব পরিবারের অধিকাংশ পুরুষ সদস্য বাড়িতে ছিলেন না। পরে এলাকাবাসী খবর পেয়ে এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

শ্রীপুর থানার উপ পরিদর্শক (এস আই) মাহমুদুল হাসান জানান, পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলার সত্যতা পাওয়া গেছে তবে লুটপাটের অভিযোগ পাওয়া যায়নি। পারিবারিক পূর্ব বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *