প্রকল্প গ্রহণে ডাবল সেঞ্চুরি করলো সরকার : সংসদে সেতুমন্ত্রী

Slider জাতীয়

 

2016_02_15_18_32_30_Jp1lCnbudojiQDZpEVq0pmw5lZ89o9_original

 

 

 

 

সংসদ ভবন থেকে: জাতীয় সংসদে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘২০০৯-১০ অর্থবছর হতে ২০১৫-১৬ অর্থবছর পর্যন্ত সময় বার্ষিক উন্নয়ন কর্মসূচি ২শ নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ১৪৬টি প্রকল্প সমাপ্ত করা হয়েছে।’

মোট ২৩ হাজার ৭০ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্ধারিত সময়ের মধ্যে বাকি ৩৩টি প্রকল্প সমাপ্ত করা হবে। অর্থাৎ প্রকল্প গ্রহণে আমরা ডাবল সেঞ্চুরি করেছি বলে দাবি করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সোমবার জাতীয় সংসদে লক্ষীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

লক্ষীপুর-১ আসনের সংসদ সদস্য এম এ আউয়ালের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, লক্ষীপুর জেলার রায়পুর উপজেলার চলতি অর্থ বছরে সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় নতুন কোন সড়ক ও সেতু নির্মাণ করার কোন পরিকল্পনা নেই।

তবে মন্ত্রী জানান, চলতি ২০১৫-১৬ অর্থবছরে সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন নলগড়া-কামালহাট, রামগঞ্জ সড়কটি পিরিওডিক মেইনটিন্স প্রোগ্রামের আওতায় সংস্কারের জন্য ঠিকাদারের অনুকুলে কার্যাদেশ প্রদান করা হয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মানে উন্নতিকরণ প্রকল্পের ডিপিপি প্রণয়নের কাজ চলমান রয়েছে বলে মন্ত্রী জানান।

মন্ত্রী বলেন, ‘জনগুরুত্ব ও ট্রাফিক ভলিউম বিবেচনায় উল্লেখিত প্রকল্পে রায়পুর থেকে লক্ষীপুর পর্যন্ত সড়ক অন্তর্ভূক্ত আছে। এছাড়া জেলা সড়ক উন্নয়ন প্রকল্প ( কুমিল্লা জোন) এর আওতায় লক্ষীপুর সড়ক বিভাগের অধীনে ৩টি সড়কের উন্নয়ন করা হচ্ছে বলেও মন্ত্রী জানান।

মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য মো. আব্দুল মতিনের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চলতি অর্থ-বছরে জেলা সড়ক উন্নয়ন প্রকল্প ( সিলেট জোন) এর আওতায় কুলাউড়া-শমসেরনগর-শীমঙ্গল সড়ক মৌলভীবাজার জেলার কুলাইড়া উপজেলায় ১টি সেতু ও ১৫টি কালভার্ট এবং কমলগঞ্জ উপজেলায় ১টি কালভার্ট নির্মাণ করা হবে। এ কাজের জন্য গত ২৬ জানুয়ারি ঠিকাদার নিয়োগ দেয়া হয়েছে বলে সড়কপরিবহন ও সেতু মন্ত্রী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *