শাহরুখের কাছে হেরেই গেল দীপিকার মাস্তানি

Slider বিনোদন ও মিডিয়া

 

2015_12_19_14_51_03_Wv6qvIy4Cz0fz4rVH2qoo1e2qDn2AI_original

 

 

 

 

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে আঠারো ডিসেম্বর সিনেমায় মুক্তি পেল বহুল আলোচিত বলিউডের দুই ছবি। একটি শাহরুখ কাজল অভিনীত ‘দিলওয়ালে’ এবং অন্যটি রনবীর সিং, দীপিকা পাডুকোন ও প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত সঞ্জয় লীলা বানসালি পরিচালিত বাজিরাও মাস্তানি! আর এই প্রতীক্ষিত দিনটিকে অনেকেই দেখছিলেন শাহরুখ বনাম দীপিকার মধ্যে অঘোষিত লড়াই হিসেবেই! আর সেই অঘোষিত যুদ্ধের প্রথম দিনে শাহরুখের ‘দিলওয়ালে’র সাথে হেরে গেলেন দীপিকার ‘বাজিরাও মাস্তানি’!

জানা গেছে, দীর্ঘ প্রতীক্ষার পর ভারতসহ বিশ্বব্যাপী ১৮ ডিসেম্বর মুক্তি পেল রোহিত শেঠির নির্মাণে দীর্ঘ পাঁচ বছর পর জুটিবদ্ধ হওয়া শাহরুখ-কাজল অভিনীত ছবি ‘দিলওয়ালে’। অন্যদিকে মেধাবী নির্মাতা সঞ্জয় লীলা বানসালিও একই দিনে মুক্তি দিলেন ঐতিহাসিক কাহিনী নির্ভর ছবি  ‘বাজিরাও মাস্তানি’। ঐতিহাসিক চরিত্র পেশোয়া বাজিরাওয়ের গল্প নিয়ে এই ছবিটি।  ছবিতে আছেন তিন সুপারস্টার। রনবীর-দীপিকা ছাড়াও ছবিতে কাশিবাঈ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু

চলতি বছরে মুক্তির প্রথম দিনে আয় করা ছবির তালিকায় ৩ নম্বরে জায়গা পেয়েছে শাহরুখ অভিনীত ‘দিলওয়ালে’। অন্যদিকে ‘বাজিরাও মাস্তানি’ ছবিটি প্রথম দিনে আয়ের দিক থেকে আছে ১০ নম্বরে। এ বছর মুক্তি পাওয়া প্রথম দিনে সবচেয়ে বেশী আয় করা সেরা ১০ ছবির তালিকা:

প্রেম রতন ধন পায়ো, বজরঙ্গি ভাইজান, দিলওয়ালে, সিং ইজ ব্লিং, এবিসিডি ২, ওয়েলকাম ব্যাক, ব্রাদার্স, গাব্বার ইজ ব্যাক, শান্ধার এবং বাজিরাও মাস্তানি।

এতো প্রচার প্রচারণার পরও ছবিটি তেমন সুবিধা করতে পারেনি বক্স অফিসে। মুক্তির প্রথম দিনে শাহরুখ-কাজলের ছবি ‘দিলওয়ালে’ আয় করেছে মাত্র ২১.৫৪ কোটি রুপি। ছবির বাজেট ১৩০ কোটি রুপি। অন্যদিকে বাজিরাও মাস্তানির অবস্থা আরো নাজেহাল। ছবিটি নির্মাণে খরচ হয়েছে ১২০ কোটি রুপি। কিন্তু মুক্তির প্রথম দিনে ছবিটি আয় করেছে মাত্র ১১ কোটি রুপি। যা আর দশটা পাঁচটা ছবি মুক্তির প্রথম দিনেই ভাগিয়ে নিতে সক্ষম হয়!

যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, নিউজল্যান্ড এবং মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বেশকিছু দেশে একযুগে মুক্তি পেয়েছে ‘দিলওয়ালে’ এবং ‘বাজিরাও মাস্তানি’। সেসব দেশে শাহরুখের ‘দিলওয়ালে’ প্রথম দিনে কিছুটা ব্যবসা করতে সমর্থ হলেও খুব একটা সুবিধে তে পারেনি বাজিরাও মাস্তানি ছবিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *