চট্টগ্রাম কলেজে ত্রিমুখী সংঘর্ষ, শতাধিক শিবিরকর্মী আটক

Slider টপ নিউজ

1450264090

 

 

 

 

চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে পুলিশ, ছাত্রলীগ ও শিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শতাধিক শিবিরকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বুধবার বেলা পৌনে ১টার দিকে ছাত্রলীগের বিজয় দিবসের কর্মসূচি পালনকে ঘিরে চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রলীগ ও শিবিরের মধ্যে এ সংঘর্ষ শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার সময় পুলিশের সঙ্গেও এ সংঘর্ষ ছড়িয়ে পরে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,  ছাত্রলীগ নেতাদের সমাবেশের শেষ পর্যায়ে শিবিরকর্মীরা দুটি হাতবোমা ফাটায়। এ সময় হুড়োহুড়ি শুরু হয় এবং দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর পর পরই র‍্যাব ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

ছাত্রলীগের পক্ষ অভিযোগ করা হয়, কলেজের শহীদ মিনারে বিজয় দিবস উপলক্ষে ফুল দিতে যাওয়ার সময় র‍্যালিতে গুলি চালায় শিবিরের সদস্যরা। এতে তাদের দুই কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

সিএমপি’র চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওমি) আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছাত্রলীগের কর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে ক্যাম্পাসে সংক্ষিপ্ত সমাবেশ করার সময় শিবিরকর্মীরা এ হামলা চালায়। সংঘর্ষ শুরুর খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ক্যাম্পাসে অবস্থান নেয়। পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছে।

এদিকে শিবিরকর্মীরা কলেজের ভেতরে এবং ছাত্রলীগের কর্মীরা কলেজের বাইরের রাস্তায় অবস্থান নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *