ময়মনসিংহে ৪৬ প্রার্থীর মধ্যে ১৮ জনই বিদ্রোহী

Slider জাতীয়

Municipility_election_sm_826909501

 

 

 

 

ময়মনসিংহ: জেলার নয় পৌরসভায় ৪৬ জন মেয়র প্রার্থীর মধ্যে ১৮ জনই বিদ্রোহী। তারমধ্যে আওয়ামী লীগের ১১, বিএনপি ৬ ও জাতীয় পার্টি থেকে ১ জন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমাদানকারীরা বেশির ভাগ আওয়ামী লীগ বা বিএনপির বিভিন্ন পদে থাকলেও তারা সকলেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলার নয়টি পৌরসভা মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ রিটার্নিং অফিসারের কার্যালয়ে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে নয় পৌরসভায় মেয়র পদে ৪৬ জন, কাউন্সিলর পদে ৩৩৯ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১১১ জনসহ মোট ৪৯৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ত্রিশাল পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে ২ জন, জাতীয় পার্টি ও বিএনপি ১ জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র উপজেলা যুবলীগের সভাপতি এবিএম আনিছুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুবুল আলম পারভেজ, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো. আতাউর রহমান শামীম ও জাতীয় শ্রমিক পার্টির শরীফুল ইসলাম শরীফ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভালুকায় মেয়র পদে বিএনপি থেকে ২ জন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-উপজেলা বিএনপির সদস্য সাবেক মেয়র আলহাজ মফিজ উদ্দিন সরকার ও অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ উমর ফারুক মাস্টার।

ফুলপুরে মেয়র পদে আওয়ামী লীগ থেকে ২ জন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা আওয়ামী লীগ নেতা বর্তমান মেয়র মো. শাজাহান ও এমএইচ ইউসুফ।

ঈশ্বরগঞ্জ মেয়র পদে আওয়ামী লীগ থেকে ৩ জন ও বিএনপি ১ বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-কেন্দ্রীয় যুবলীগের সদস্য আবুল খায়ের, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুছ ছাত্তার, উপজেলা তাঁতী লীগের যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন রিপন।

গৌরীপুরে মেয়র পদে আওয়ামী লীগ থেকে ২ জন ও ১ স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের সদস্য আবু কাউছার চৌধুরী রন্টি, আওয়ামী লীগ নেতা সাবেক মেয়র মো. শফিকুল ইসলাম হবি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন আব্দুল হালিম।

মুক্তাগাছায় মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাপ্পী ঘোষ এবং বিএনপির  বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা বিএনপির সদস্য মুর্শিদুজ্জামান খান সাইফুল।

নান্দাইল মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার ভূঁইয়া উজ্জ্বল বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমাদানকারীরা বেশিরভাগ আওয়ামী লীগ বা বিএনপির বিভিন্ন পদে থাকলেও তারা সকলেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *