জাতীয় নিরাপত্তা হুমকির মুখে -খালেদা জিয়া

Slider রাজনীতি

0_169806

 

 

 

 

জাতীয় নিরাপত্তা এখন হুমকির সম্মুখীন বলে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, ‘এক নব্য স্বৈরাচার ক্ষমতায় বসে আছে। জনগণের ম্যান্ডেট ছাড়া দেশ পরিচালনাকারী এ সরকারের শাসনামলে শুধু গণতন্ত্র ও মানুষের অধিকারগুলোই বিপন্ন হয়ে পড়েনি, জাতীয় নিরাপত্তাও হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। আগ্রাসী শক্তির হুমকির মুখে রয়েছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।’

গতকাল সোমবার মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বাণীতে খালেদা জিয়া এ কথা বলেন। তিনি আবদুল হামিদ খান ভাসানীর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। একই সঙ্গে তিনি মজলুম জননেতার রুহের মাগফিরাত কামনা করেন।
সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, মানুষের ভোটের অধিকার হরণকারী বর্তমান সরকার গায়ের জোরে তাদের অপশাসন বজায় রেখেছে। জাতির এই সংকটের মুহূর্তে মওলানা ভাসানীর প্রদর্শিত পথই অশুভ শক্তির বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিতে এবং অপশাসন, অপরাজনীতিকে পরাস্ত করতে দেশের মানুষকে শক্তি ও সাহস জোগাবে বলে মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, দেশের গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও মানুষের মৌলিক মানবাধিকার যখন হুমকির সম্মুখীন হয়, তখন মওলানা ভাসানী আমাদের অনুপ্রেরণার উৎস হন।

ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে পাকিস্তানি গণবিরোধী দুঃশাসনের বিরুদ্ধে মওলানা ভাসানী সম্মুখভাগে থেকে নেতৃত্ব দিয়েছেন বলে উল্লেখ করেন খালেদা জিয়া। তিনি বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে জাতীয় উপদেষ্টা পরিষদে থেকে মওলানা ভাসানী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পর স্বাধীনতা যুদ্ধের মূল চেতনা তথা গণতন্ত্র, মৌলিক-মানবাধিকারসহ মানুষের অধিকার প্রতিষ্ঠার প্রশ্নেও কোনো আপস করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *