সাবেক প্রতিমন্ত্রী চুমকির ডান হাত ইউপি চেয়ারম্যান হাবিব গ্রেপ্তার

Slider গ্রাম বাংলা

গাজীপুর: গাজীপুর সদর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান খান হাবিবকে গ্রেপ্তার করেছে জয়দেবপুর থানা পুলিশ। তিনি সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির ডান হাত বলে পরিচিত।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকাল ৪টার দিকে তাকে বাড়িয়া থেকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে রাতে গ্রেপ্তার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, হাবিবুর রহমান খাঁন হাবিবের বিরুদ্ধে হিন্দুদের জমি দখল, মাছের খামার দখল, বিল ভরাটও মাদকসহ একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। আওয়ামীলীগের আমলে পেশাগত দায়িত্ব পালনের সময় একাধিক সাংবাদিককে মারধরের অভিযোগে তার বিরুদ্ধে মামলাও হয়েছে। এছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের বিরুদ্ধে তার ব্যাপক ভূমিকা ছিলো। ৫ আগস্ট সরকার পতনের পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন।

জানা যায়, হাবিবুর রহমান হাবিব আওয়ামীলীগের একজন প্রভাবশালী নেতা। তিনি দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান হয়েছেন। তার বিরুদ্ধে গাজীপুর-৫ ( কালিগঞ্জ) আসনের সাবেক এমপি ও প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির সবচেয়ে ঘনিষ্ঠ বলে এলাকায় পরিচিত। চুমকির পরিচয়ে হাবিব কোটি কোটি টাকার সম্পত্তি, বহুতল ভবন, বিলাসবহুল বাগান বাড়ি সহ প্রচুর সম্পদের মালিক। তার ভয়ে গত সরকারের সময় কেউ মুখ খুলতে সাহস পেতো না। তবে গেলো জাতীয় সংসদ নির্বাচনে হাবিব চুমকিকে ছেড়ে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আক্তারউজ্জামানের পক্ষে ছিলেন। এই জন্য দল তাকে বহিষ্কারও করে।

খবরের সত্যতা নিশ্চিত করে জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম সংবাদ মাধ্যমকে জানান, তার বিরুদ্ধে একাধিক মামলা আছে। তিনি আত্মগোপনে ছিলেন। তবে গোপনে গোপনে চেয়ারম্যানের দায়িত্ব পালনও করছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *