আগে রাষ্ট্র সংস্কার পরে নির্বাচন.ভিপি নূর

Slider রাজনীতি


রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:আগে রাষ্ট্র সংস্কার পরে নির্বাচনের চিন্তা ভাবনা করোন। অসংখ্য ছাত্রজনতার রক্তের বিনিময়ে এদেশের স্বৈর শাসক বিদায় হয়েছে । দেশ ছেড়ে পালিয়ে হাসিনা সরকার। স্বৈরাচারের বিদায় হয়েছে ফিরে আসার জন্য নয়। ফিরিয়ে আনার জন্য নয়। দ্রæত সময়ে স্বৈরাচারী আওয়ামীলীগের রাজনীতি নিষিদ্ধের মাধ্যমে গণঅভ্যূত্থানে নিহত শহীদের আত্মার শান্তি দিতে হবে। বুধবার দুপুরে গাজীপুরের শ্রীপুরে মাওনা উড়াল সেতুর নিচে গণঅধিকার পরিষদ শ্রীপুর শাখার আয়োজনে অনুষ্ঠিত জনসমাবেধে প্রধান অতিধির বক্তব্যে গণঅধিকার পরিষদের সভাপতি নুুরল হক নূর এসব কথা বলেন।

গণঅধিকার পরিষদ গাজীপুর জেলা শাখার সভাপতি পাঠান আজাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে নূর আরো বলেন, গণতন্ত্র ন্যায় বিচার জাতীয় স্বার্থে গণঅভ্যূত্থানে নিহতদের বিন¤্র শ্রদ্ধা আহতদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে অর্ন্তবর্তী কালীন সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন দ্রæত সময়ে নির্বাচন দিয়ে দেশে গনতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দআহŸান জানান।

গণঅধিকার পরিষদ গাজীপুর জেলা শাখার আহবায়ক পাঠান আজাহারের সভাপতিত্বে মনির মোল্লার সঞ্চালনায় ডাকসুর সাবেক ভিপি বলেন, ছাত্রজনতার আন্দোলনের ফল ভোগ করতে যাঁরা বিভিন্ন ভাবে বিচারপতি ডিসি এসপি নিয়োগ দিতে প্রতিযোগিতায় নেমেছেন, আপনারা কিন্তু গণহত্যাকারীদের ঠেকাতে পারছেন না। আমাদের জীবন থাকতে গণহত্যাকারীদের এদেশের রাজনীতিতে আওয়ামিলীগকে ঠাঁই দেয়া হবে না, হবে না। আওয়ামীলীগকে পূর্ণ প্রতিষ্ঠার জন্য ভারতসহ বেশকিছু দেশ উঠেপড়ে লেগেছে। আওয়ামিলীগ নেতা সাবের হোসেন চৌধুরীকে মুক্ত করার জন্য এমন একটি যড়যন্ত্র কাজ করছে। অর্ন্তর্তীকালীন সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন আমরা আপনাদেরকে সহযোগিতা করতে চাই। শুধুমাত্র একটি নির্বাচনের জন্য দেশের জনগণ আপনাদের ক্ষমতায় বসায় নাই। আপনাদের জনপ্রত্যাশা পূরণের জন্য জনগণ আপনাদের ক্ষমতায় বসাইছে। একটি স্বৈরশাসক সরকার রাষ্ট্রকে যেভাবে ধ্বংস স্তুপে পরিনত করছে, তা সংস্কারের মাধ্যমে জনবান্ধন রাষ্ট্র কাঠামোতে হিসেবে দাঁড় করাবেন। তারপর একটি গ্রহনযোগ্য নিবার্চনের মাধ্যমে জনগণের প্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করে বিদায় নিবেন। কিন্তু আপনাদের মতিগতি ভালো বুঝতেছিনা। আপনাদের সর্তক করে বলতে চাই জনআকাঙ্ক্ষার বাইরে গিয়ে কিছু করার চেষ্টা করবেন না। ফল ভালো হবে না।

দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রসঙ্গ এনে ভিপি নুর বলেন, ফেনি নোয়াখালী, ময়মনসিংহ, নেত্রকোনা উত্তর অঞ্চলে বেশকিছু এলাকায় বন্যা হয়েছে। যার ফলে ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে, উৎপাদন কমেছে। সেই কারণে ডিমির দাম থেকে শুরু করে শাকসবজি দাম একটু বাড়ছে। সরকারকে মনে রাখতে হবে এই সরকার কিন্তু কোন রাজনৈতিক সরকার না। তাই জনগণ যাতে কষ্ট না পায় সেই গ্যারান্টি তাদের দিতে হবে। প্রয়োজনে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র আলু, পেঁয়াজ, ডাল এধরণের জিনিস পত্রের ভর্তুকি অব্যাহত রাখতে হবে। এদেশের সাধারণ মানুষ ছাত্রজনতা শ্রমিক, গার্মেন্টসকর্মীরা কিন্তু এমপি, মন্ত্রী, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র হওয়ার জন্য রাজপথে ফ্যাসিবাদীর বিরুদ্ধে আন্দোলন করে নাই। তারা দুমুঠো ডাল ভাত খেয়ে বাঁচতে চায়। এটা বর্তমান সরকারকে বুঝতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খানসহ গণঅধিকার পরিষদের জেলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *