সকল ভূমি দস্যুদের কবল থেকে লুন্ঠিত বনভূমি উদ্বারে ৩ দফার আল্টিমেটাম

Slider গ্রাম বাংলা

আঞ্চলিক প্রতিনিধি গাজীপুর: স্বাধীনতার ৫৩ বছরে জবরদখলকৃত সকল বনভূমি উদ্বার ও বেনজীর সহ ভিআইপি বনখেকোদের দখল করা বনভূমি জব্দ করা সহ ৩ দফার দাবি পূরণে জাতীয় টাস্কফোর্স গঠনে আল্টিমেটাম দিয়েছে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন।

আজ সোমবার(১৪ অক্টোবর) সকাল ১০ টায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাজবাড়ি রোডে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন মানববন্ধন করে এই আল্টিমেটাম দেয়।

মানববন্ধনে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব রিপন আনসারী এই আল্টিমেটাম ঘোষণা করেন। ৩ দফার আল্টিমেটামের মধ্যে রয়েছে, সরেজমিন পরিদর্শন করে ভূমিদাসের তালিকা করে বিএনপি সহ ক্রিয়াশীল রাজনৈতিক দলের প্রধানদের নিকট জমাদান, জাতীয় টাস্কফোর্স গঠন করে জবরদখল করা বনভূমি উদ্বার ও সাবেক আইজিপি বেনজীর সহ ভিআইপি ভূমিদস্যুদের দখলকরা বনভূমি জব্দ এবং দাবী আদায় না হলে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন প্রয়েজনে উচ্চ আদালতের আশ্রয় নেয়া।

ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা খন্দকার হাছিবুর রহমানের সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আইযুব আলী, গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ভুইয়া, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ডাঃ বোরহান উদ্দিন অরণ্য, ডেইলী স্টারের গাজীপুর প্রতিনিধি এম মনজুরুল হক, সাংবাদিক আবিদ হোসেন বুলবুল, দৈনিক আজকের পত্রিকার শ্রীপুর প্রতিনিধি রাতুল মন্ডল, গাজীপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আলী আজগর খান পিরু, লেখক ও কলামিস্ট বাদশা আব্দুল্লাহ প্রমূখ।

মানববন্ধনে বাংলাদেশ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক আসাদুজ্জামান আকাশ ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের মানববন্ধনের দাবিগুলোর সাথে একাত্মতা প্রকাশ করে অবিলম্বে দাবিগুলো বাস্তবায়নের ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *