জুলাই গণঅভ্যুত্থান : মৃত্যুর মিছিলে যুক্ত হলো আরেক নাম

Slider ফুলজান বিবির বাংলা


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও পরবর্তীতে সরকার পতনের দাবিতে জুলাই গণঅভ্যুত্থানে মৃত্যু মিছিল যেন থামছেই না। দুমাসের অধিক সময় চিকিৎসাধীন থেকে অবশেষে শহীদের তালিকায় যুক্ত হয়েছেন কাউসার মাহমুদ নামে আরেক শিক্ষার্থীর নাম (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

রোববার (১৩ অক্টোবর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে জুলাই গণঅভ্যুত্থানে অংশগ্রহণ করেন চট্টগ্রাম বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির চতুর্থ বর্ষের শিক্ষার্থী কাউসার মাহমুদ। উত্তাল সেই আন্দোলন চলাকালীন আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে গুলিবিদ্ধ হন তিনি। দীর্ঘদিন লড়াই করে রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাউসার মাহমুদ শাহাদাত বরণ করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চট্টগ্রামের চিকিৎসাধীন থাকার পর সেখানেই শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি চট্টগ্রাম থেকে তাকে এয়ার-অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসে। দুর্ভাগ্যজনকভাবে কাউসার মাহমুদকে হারাতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *