কালীগঞ্জে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে নিহত-১, থানায় মামলা

Slider গ্রাম বাংলা

ছবি(কালিগঞ্জে নিহত শ্যামল)

গাজীপুর: গাজীপুরের কালিগঞ্জে দাওয়াত দেয়াকে কেন্দ্র করে কৃষক দল ও যুবদলের মধ্যে সংঘর্ষে মো: জাহিদুল ইসলাম শ্যামল(৫০) নামে এক বিএনপি নেতার ভাই নিহত হয়েছেন। এ ঘটনায় জাতীয়তাবাদী কৃষক দলের ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
শ্যামল কালিগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নের মোক্তারপুর মধ্যপাড়া গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে ও মোক্তারপুর ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেনের বড় ভাই।

বৃহসপতিবার (০৩ অক্টোবর) কালিগঞ্জ থানায় এই ঘটনায় মামলা হয়। এর আগে বুধবার রাতে মোক্তারপুরে স্থানীয় শফিকুল মার্কেটের আরাফাত হোটেলের সামনে এই ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা যায়, মোক্তারপুর ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক শামসুল হক কামাল এর সাথে একই এলাকার মৃত মজনু সরকারের ছেলে সেলিম সরকার (৫০), শফিজুদ্দিনের ছেলে শামসু মিয়া (৫৫), আলাউদ্দিনের ছেলে মনির হোসেন (৫০) ও আমিনের ছেলে হুমায়ুন কবির (৪৫) গংদের দীর্ঘদিন ধরে সাংগঠনিক বিষয় নিয়ে শত্রুতা চলে আসছিল। বুধবার বিকেলে তারা মোক্তারপুর ইউনিয়নের সেগুনতলা বাজারে ৭নং ওয়ার্ড বিএনপির ব্যানারে একটি সভা শেষে নেতাকর্মীরা শফিকুল মার্কেটে অবস্থান করেন। রাত সাড়ে ৭টার দিকে শামসুল হক কামাল আলাউদ্দিনের ছেলে মনির হোসেনের কাছে সভার বিষয়ে জানতে চাইলে উপস্থিত সকলে উত্তেজিত হয়ে কামালের দিকে তেড়ে আসে। সে সময় পাশে একটি চা এর দোকানে বসে থাকা জাহিদুল ইসলাম শ্যামল এসে কথা কাটাকাটির বিষয়ে জানতে চাইলে সেলিম শ্যামলকে ঘুষি মারে । একপর্যায়ে সেলিমসহ উপস্থিত শামসু মিয়া, মনির হোসেন ও হুমায়ুন কবির সহ বেশ কয়েকজন মিলে শ্যামলকে কিল-ঘুষি মারলে শ্যামল অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় ২(১০)২৪ নং মামলা দায়ের করেন। আসামীরা সকলেই কৃষক দলের নেতা।

স্থানীয় সূত্র জানায়, একটি অনুষ্ঠানে দাওয়াত দেয়াকে কেন্দ্র করে স্থানীয় কৃষকদল ও যুবদলের নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটির পর হাতাহাতির ঘটনা হয়। এসময় মোক্তারপুর ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেনের বড় ভাই জাহিদুল ইসলাম শ্যামল আহত হয়। হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ রবি উল্লাহ খাঁন বলেন, মারামারির ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহতের ছোট ভাই শামসুল হক কামাল বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় কালীগঞ্জ থানায় ২(১০)২৪ নং মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।
৫ আগষ্টের পর কালিগঞ্জে বিএনপির দুই গ্রুপের মধ্যে মারামারিতে একজন নিহত হওয়ার ঘটনা ঘটে। এই নিয়ে কালিগঞ্জে বিএনপির আভ্যন্তরীন কোন্দলে দুই জন নিহত হলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *