গাজীপুর বিএনপিতে দুটি সক্রিয় গ্রুপ মুখোমুখি, অনাস্থা বাড়ছে-২

Slider টপ নিউজ

Exif_JPEG_420

গাজীপুর: দীর্ঘ আন্দোলন সংগ্রামে যারা নিজেদের সবটুকু ত্যাগ দলের জন্য বিলিয়ে দিয়েছেন তাদের মধ্যে অনেকেই দলের নেতৃত্বের প্রতি ক্ষুব্ধ। তাদের অভিযোগ, দু:সময়ে দলের জন্য নির্যাতন নিপীড়ন সহ্যৃ করলেও সুসময়ে তারা মুল্যায়ন পাচ্ছেন না। যারা সুবিধাভোগী ছিলেন তারাই আজ মূল্যায়িত হচ্ছেন বেশী। একই সঙ্গে বিভিন্ন দল থেকে যারা বিএনপিতে যোগদান করেছেন তারা বিএনপির জন্মলগ্নের নেতা-কর্মীদের মূল্যায়ন করছেন না।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর জেলা, মহানগর, সকল পৌরসভা, সকল উপজেলা ও ইউনিয়ন এমনকি ওয়ার্ড বিএনপির অনেক নেতাই আওয়ামীলীগের সঙ্গে লিয়াজো করে ১৭ বছর কাটিয়েছেন। বিএনপির কথা না ভেবে তারা নিজের কথা ভেবে আওয়ামীলীগের সঙ্গে ঘাটছড়া বেঁধে জীবন যাপন করেছেন। আওয়ামীলীগের সাথে ব্যবস্যা বানিজ্যও করেছেন। আওয়ামীলীগের নির্বাচনে সহযোগিতা করেছেন সক্রিয়ভাবে। অনেকে আবার প্রার্থীও হয়েছেন বিভিন্ন নির্বাচনে। অনেক বিএনপি নেতা নিজে ও বিএনপিকে আওয়ামীলীগের নির্বাচনে সক্রিয়ভাবে কাজে লাগিয়েছেন। এই সকল সুবিধোভোগীদের চিহিৃত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ত্যাগী ও সুবিধাভোগীদের মধ্যে দূরত্ব দিন দিন বাড়বেই।

অনুসন্ধান বলছে, ৫ আগস্টের পর গাজীপুর জেলার প্রতিটি ইঞ্চির নিয়ন্ত্রন নিয়েছে বিএনপি। এসকল কাজ যারা করেছেন তারা প্রায় সকলেই সুবিধাভোগী বিএনপি। তাদের বিরুদ্ধে গাজীপুর জেলা, মহানগর ও উপজেলা থেকে কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না। দুই/চারজন নেতা যারা বহিস্কার হচ্ছেন তাও কেন্দ্র থেকে। এ ক্ষেত্রে দলীয় চেইন অব কমান্ড ভাঙার অভিযোগ অনেকের। কেন স্থানীয় নেতৃবৃন্ধ বিপদগামী নেতা-কর্মীদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নিতে পারছেন না, তা নিয়ে সমালোচনা অনেক। অনেকের অভিযোগ, যারা বহিস্কার হয়েছেন তাদের অপকর্মর সঙ্গে সংশ্লিষ্ট ইউনিটের কেউ কেউ জড়িত থাকতে পারে বলেই তারা নীরবতা পালন করছেন।

সাধারণ কর্মীদের দাবি, যে সকল নেতা অনেক দিন ধরে একই পদে বহাল রয়েছেন তাদের বাদ দিয়ে নতুন কমিটি করতে হবে। সুবিধাভোগীদের বাদ দিয়ে ত্যাগীদের দিয়ে কমিটি না করলে সামনের সময়ে বিএনপিকে আওয়ামীলীগের মত বিপদে পড়তে হবে। চলবে—-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *