সাকিবের খেলা ও দেশে ফেরা নিয়ে যা বললেন বিসিবি সভাপতি

Slider বাংলার মুখোমুখি


হত্যা মামলার আসামি হওয়ার কারণে ক্রিকেট ক্যারিয়ারে শঙ্কা তৈরি হয়েছে সাকিব আল হাসানের। বর্তমানে পাকিস্তানে অবস্থান করা সাকিব সেখান থেকে যাবেন ইংল্যান্ডে। সেখানে পৌঁছে খেলবেন কাউন্টি ক্রিকেট। বিসিবি সভাপতি ফারুক আহমেদ আজ (বৃৃহস্পতিবার) বিষয়টি নিশ্চিত করেছেন।

ফলে পাকিস্তান সিরিজ শেষ হলেও সাকিব দেশে ফিরবেন না। ভারত সিরিজে তিনি অংশ নেবেন সরাসরি সে দেশে গিয়ে। এদিকে, পাকিস্তান সিরিজের আগে দেশে আসার কথা থাকলেও, রাজনৈতিক পালাবদলের কারণে তেমনটা করেননি সাকিব। তিনি সরাসরি পাকিস্তানে গিয়ে দলের সঙ্গে যোগ দেন। মামলা হওয়ায় তার দেশে আসার পথ আরও বন্ধ হয়ে যায়।

বিভিন্ন বিষয়ে বিসিবি আজ জরুরি বৈঠকে বসে। পরবর্তীতে সংবাদ সম্মেলনে সাকিবের খেলা চালিয়ে চাওয়ার বিষয়ে বিসিবির কোনো সিদ্ধান্ত হয়েছে কি না জানতে চাইলে সভাপতি ফারুক আহমেদ বলেন, ‘তাকে এনওসি (কাউন্টিতে খেলতে অনাপত্তিপত্র) দেওয়া হয়েছে। ভারত সিরিজ বাইরে থেকেই খেলবে, সিরিজ শেষ হলে পরবর্তী সিদ্ধান্ত হবে।’

এর আগে দ্বিতীয় টেস্টে সাকিব খেলতে পারবেন কি না, এমন প্রশ্ন ওঠার পর বিসিবির সভাপতি জানিয়েছিলেন, ‘সাকিবের ব্যাপারটা এফআইআর হয়েছে। আমরা লিগ্যাল নোটিশের জবাব দিয়েছি বোর্ড থেকে, যেহেতু সে চুক্তিভিত্তিক ক্রিকেটার। আমরা বোর্ড থেকে তাকে সাপোর্ট করব লিগ্যালি। এই সময়ের মধ্যে ওর খেলতে কোনো অসুবিধা নেই।’

প্রসঙ্গত, আগামীকাল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। যেখানে টাইগারদের লক্ষ্য প্রথমবারের মতো পাকিস্তানকে টেস্ট সিরিজে পরাজিত করা। এই ম্যাচেও দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চাইবেন সাকিব। এরপর কাউন্টিতে সারে ক্লাবের হয়ে একটি চার দিনের ম্যাচ খেলার কথা রয়েছে এই টাইগার অলরাউন্ডারের। ম্যাচটি হবে আগামী ৯ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। সেই ম্যাচে সারের প্রতিপক্ষ সামারসেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *