বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী

Slider রংপুর

মোঃ নাজমুল ইসলাম (মিলন), দিনাজপুর : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৫০ শষ্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন।

মন্ত্রী ১৩ জুলাই শনিবার দুপুরে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ উপস্থিত হয়ে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাকারিয়া জাকা, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো: মহসিন আলী হাসপাতালের বিভিন্ন ইউনিট ঘুরে রোগী, চিকিৎসক-নার্স, কর্মকর্তা-কর্মচারীসহ সার্বিক খোঁজ-খবর নেন। তিনি প্রায় ৪০ মিনিট যাবত হাসপাতলে অবস্থান নেন।

এসময় তার সফর সঙ্গী হিসেবে স্বাস্থ্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম, মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, রংপুর বিভাগ (স্বাস্থ্য) পরিচালক ডাঃ এ.বি.এম আবু হানিফ, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ এ.এইচ.এম বোরহন-উল-ইসলাম সিদ্দিকী সঙ্গে ছিলেন।
মন্ত্রীর আগমনকে ঘিরে সমগ্র বীরগঞ্জে গত ৩ দিন ধরে চলছিল সাজ সাজ রব, ব্যপক উৎসাহ উদ্দিপনা, পুলিশ এবং উপজেলা প্রশাসন ছিল সজাগ, গ্রহন করেছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা ছিল দৃষ্টান্ত।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে কার্ডিয়াক সেন্টার, ইমার্জেন্সি ওয়ার্ড, অ্যাডমিশন ওয়ার্ড, মাইক্রো বায়োলজি ল্যাব, বায়োকেমিস্ট্রি ল্যাব, প্যাথলজি ল্যাব ও নিরপদ ডেলিভারি ইউনিট পরিদর্শন করেন। সেখানে জরুরি বিভাগ, আইসিইউ, এইচডিইউ, সিসিইউ পরিদর্শন করেন, রোগী, রোগীর স্বজন এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। কাগজপত্র দেখেন, পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন, সব সময় পর্যাপ্ত বিশেষজ্ঞ চিকিৎসকদের ডিউটিতে রাখার নির্দেশনা দেন।
এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মো: মহসিন আলী হাসপাতালটি ৫০ শয্যা থেকে ১০০ শয্যা উন্নীতকরণ, গাইনী সার্জন সহ হাসপাতালের ১০ টি প্রয়োজনীয় চাহিদার আবেদন করেন। এর পুর্ব তিনি খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন করে বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়িতে তার এক আত্মীয়ের বাড়িতে সৌজন্য সাক্ষাৎ করেন।

বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আফরোজা সুলতানা লুনা, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মজিবুর রহমান, ইউপি চেয়ারম্যান রাজিউর রহমান রাজু, মোঃ আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল, শাহিনুর রহমান চৌধুরী, জেলা পরিষদ সদস্য রোকনুজ্জামান বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নুরিয়াস সাঈদ সরকার, যুব লীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সহ কর্মরত সকল ডাক্তার কর্মচারী ছাড়াও স্বাস্থ্য বিভাগের বিভাগীয়, জেলা এবং উপজেলার প্রসাশনিক অফিসারগন এবং স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *