বকেয়া বেতন না পেয়ে ঈদে বাড়ি যাবেন না তারা

Slider বাংলার মুখোমুখি


গাজীপুর: বকেয়া বেতন না পেয়ে বাড়ি যাবেন না ন্যাশনাল কেমিক্যাল মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শতাধিক শ্রমিক। পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনেই বিক্ষোভ করছেন তারা। যতদিন টাকা না দিবে ততদিন লাগাতার আন্দোলন চলবে বলছেন শ্রমিকেরা।

আজ রবিবার(১৬ জুন) সকাল থেকে গাজীপুরের বড়বাড়ি এলাকায় ন্যাশনাল কেমিক্যালের শ্রমিকেরা কারখানার সামনেই আন্দোলন করছেন শতাধিক শ্রমিক। গতকাল থেকে এই আন্দোলন শুরু হয়।

শ্রমিকেরা জানায়, পাঁচ মাসের বকেয়া বেতন, ঈদ বোনাস ও অন্যান্য বকেয়া পরিশোধ না করলে আমরা ঈদে বাড়ি যাবো না। যতদিন টাকা না দিবে ততদিন লাগাতার আন্দোলন চলবে।

ন্যাশনাল কেমিক্যাল মেনুফ্যাকচারিং ইউনিয়ন সভাপতি মাহফুজুর রহমান জানান , আজ রবিবার সকাল ৮টা থেকে গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ী এলাকায় কারখানার সামনে শ্রমিকদের আবারো বিক্ষোভ শুরু হয়। গতকাল দুপুরে বিক্ষোভ চলাকালীন গাজীপুর শিল্প পুলিশের লাঠির আঘাতে মঞ্জুরুল ইসলাম নামে এক শ্রমিক গুরুতর আহত হয়েছে। তাকে পেছন থেকে শিল্প পুলিশ মাথায় আঘাত করেছে।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোশাররফ হোসেন জানান, ন্যাশনাল কেমিক্যাল মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শতাধিক শ্রমিকেরা বিক্ষোভ করছে।

শিল্প পুলিশের আঘাতে শ্রমিক আহত রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, পুলিশের সাথে শ্রমিকদের কোনো সংঘর্ষ হয়নি।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের গাজীপুর জেলা কমিটির সদস্য মোহাম্মদ জালাল হাওলাদার জানান, কারখানা শ্রমিকেরা আমাকে জানায়, বিক্ষোভ চলাকালীন এক কারখানা শ্রমিককে শিল্প পুলিশ পিটিয়েছে। পরে তাকে স্থানীয় তারুন্নেছা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিতসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে ন্যাশনাল কেমিক্যাল মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের মালিক এম এস এন বুলুকে ফোন করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *