দুদকের মুখোমুখি ৪৩ সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা

Slider ফুলজান বিবির বাংলা


৬৬টি অভিযোগে দুদকের গণশুনানিতে মুখোমুখি হয়েছেন ভূমি প্রশাসন, পুলিশ প্রশাসন, পাসপোর্ট, বিআরটিএ, পানি উন্নয়ন বোর্ড, সাব রেজিস্ট্রি অফিস, পৌরসভা, ইউনিয়ন পরিষদ, ব্যাংক, শিক্ষা, বিআইডব্লিউটিএ, জেলা পরিষদ ও নির্বাচন অফিসসহ মোট ৪৩টি দপ্তরের কর্মকর্তা- কর্মচারীরা।

বুধবার (১২ জুন) দুদকের চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত গণশুনানিতে দুদকের মুখোমুখি হন তারা।

গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. আক্তার হোসেন, মহাপরিচালক (প্রতিরোধ) ও দুদক চট্টগ্রামের পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা। গণশুনানিতে মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক মো. কামরুল হাসান।

দুদক সচিব বলেন, আমাদের সবারই লক্ষ্য দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া। এজন্য সারা দেশে বিভিন্ন জেলায় নিয়মিত গণশুনানির আয়োজন করা হয়। এতে করে সমাজে দুর্নীতির বিরোধী গণসচেতনতা তৈরি হয়। আগামী প্রজন্মের মাঝে দুর্নীতি বিরোধী চেতনা তৈরিতে সততা স্টোর ও সংঘ তৈরি করা হয়। বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বার্তা ছড়িয়ে দেওয়া হয়। এসব কার্যক্রম দুর্নীতিবিরোধী অবস্থা তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।

দুদক জানায়, কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগগুলোর গুরুত্ব ও সেবা বিবেচনা করে শান্তিমূলক প্রশাসনিক ব্যবস্থা, প্রশাসনিক তদন্ত, অনুসন্ধান শুরু করার বিষয়ে যথাযথ ব্যবস্থার সিদ্ধান্ত প্রদান করার বিষয়ে গণশুনানি থেকে জানানো হয়। অভিযোগগুলোর মধ্যে ২৯টি প্রশাসনিক তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *