ভোটারশূন্য কেন্দ্র : ধান মাড়াই কৃষকের

Slider টপ নিউজ

ভোটার না থাকায় ঘোরাঘুরি করছে কুকুর। ঘাস খাচ্ছে কয়েকটি ছাগল। ধান মাড়াই করছেন কৃষকরা।

দৃশ্যটি দেখে নিশ্চয় আপনার চোখ কপালে উঠার কথা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় পর্যায়ে জামালপুরে ইসলামপুর উপজেলা নির্বাচনে কয়েকটি ভোট কেন্দ্রের এই চিত্র।

এরমধ্যে মলমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটার না থাকায় ঘোরাঘুরি করছে কুকুর। উপজেলার গুরুত্বপূর্ণ কেন্দ্র ইসলামপুর সরকারি কলেজ কেন্দ্রে ভোটার উপস্থিতি না থাকায় ঘাস খাচ্ছে কয়েকটি ছাগল।

গাইবান্ধা ইউনিয়নের আর গাইবান্ধা সুরুজ্জাহান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ধান মাড়াই করেছেন কৃষকরা। সরকারি ইসলামপুর নেকজাহান পাইলট হাইস্কুল কেন্দ্রের যেখানে সারিবদ্ধ ভোটার লাইনে থাকার কথা। সেখানে পড়ে আছে ফাঁকা মাঠ।

শুধু তাই নয় অন্তত উপজেলার ২০টি কেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতির এমন চিত্র লক্ষ করা গেছে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয়পর্যায়ে ইসলামপুরে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয় চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন চলছে ভোট গণনা।

তবে সরজমিন ঘুরে যতটুকু জানা গেছে, আজকের এই নির্বাচনে ইসলামপুর উপজেলায় ৬-৭ শতাংশের ওপরে ভোট পাড়ার সম্ভাবনা নেই বলে মন্তব্য সাধারণ মানুষের।

পাঁচবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র মোট ভোটার সংখ্যা তিন হাজার ৩৩৭ জন, এ কেন্দ্রে ভোট পড়েছে ২৪৪টি। ইসলামপুর কামিল মাদরাসা কেন্দ্র ভোট সংখ্যা তিন হাজার ৭৫০ জন, ভোট পড়েছে ৩৭৬টি, হাজী ফুল মাহমুদ উচ্চ বিদ্যালয় ভোটার সংখ্যা দুই হাজার ৬৬৬ জন। ভোট পড়েছে ২৮৫টি, মরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মোট ভোটার তিন হাজার ৭১৮ জন, ভোট পড়েছে ২১৬টি। কুমিরদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র দুই হাজার ৫৩৯ জন, ভোট পড়েছে মাত্র ৩০৯টি।
সাধারণ মানুষ জানান, ভোটারা নির্বাচন ও ভোট প্রয়োগে আগ্রহ হারিয়ে ফেলেছে।

ইসলামপুর উপজেলাটি ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৯৩টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার নির্বাচন অফিসের তথ্যমতে এ উপজেয়া মোট ভোটার দুই লাখ ৬৮ হাজার ৪১৮ জন।
পুরুষ ভোটার এক লাখ ৩৭ হাজার ১৩০ জন, মহিলা ভোটার এক লাখ ৩১ হাজার ২৮৭ জন ও তৃতীয় লিঙ্গের হিজরা ভোটার রয়েছে একজন।

এই উপজেলায় চেয়ারম্যান কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মো: আব্দুস সালাম।

ভোট গণনা চলমান রয়েছে বলে পরবর্তী আপডেট জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *