শ্রীপুরে মাটি ব্যবসায়ীর পুকুরে পড়ে শ্রমিকের মৃত্যু

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে পুকুরে গোসল করতে নেমে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার (১৩ মে) দুপুরে উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামের ঠান্ডারচালা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. মাজহারুল ইসলাম (২৩) উপজেলার তেলিহাটি ইউনিয়নের উত্তর পেলাইদ গ্রামের মো. হাসেন আলীর ছেলে। তিনি একজন নির্মাণ শ্রমিক।

মাজহারুল ইসলামের সহকর্মী মামুন বলেন, ‘আমরা পাঁচজন শ্রমিক বাঁশবাড়ি গ্রামের ৩০০ মিটার ইট সলিং রাস্তার নির্মাণকাজ শুরু করি। বেলা সাড়ে ১১টার দিকে মাজহারুল ও আমি খুবই গরম অনুভব করলে রাস্তার পাশের খননকৃত একটি নতুন পুকুর পাড়ে যাই। এরপর মাজহারুল আগে পুকুরে নামে। এ সময় সে ডুবে যায়। এরপর আমিও পানিতে নেমে তাকে খোঁজ করতে থাকি। কিন্তু তাকে খোঁজে পাইনি। এরপর আমি দৌড়ে এসে আমাদের অন্য লোকজন ও স্থানীয়দের ডেকে বিষয়টি জানাই।

রাস্তা নির্মাণকাজের দায়িত্বে থাকা ঠিকাদার আব্দুল হক বলেন, বাঁশবাড়ি গ্রামে ৩০০ মিটার ইট সলিং রাস্তা নির্মাণের জন্য পাঁচজন শ্রমিক কাজ করছে। দুজন শ্রমিকের গরম অনুভব হলে পাশের পুকুরে গোসল করতে যায়। গোসল করতে নেমে একজন শ্রমিক নিখোঁজ হয়। এরপর স্থানীয়রা পুকুরের পানিতে ডুবিয়ে মরদেহ উদ্ধার করে।

নিহতের বাবা হাসেন আলী বলেন, দৈনিক ৫০০ টাকায় ছেলে নির্মাণ শ্রমিকের কাজ করত। প্রতিদিন সকালে বাড়ি থেকে কাজে বের হয়ে সন্ধ্যায় আবার কোনো দিন রাতে বাড়ি ফিরত। দুপুরের দিকে ঠিকাদার ফোন করে জানালেন দ্রুত বাঁশবাড়ি আসেন। এরপর দ্রুত ঘটনাস্থলে চলে আসি। এসে জানতে পারলাম আমার ছেলে পুকুরে ডুবে নিখোঁজের। আড়াই ঘন্টা পর লাশ তুলে আনে।

হাসেন আলী আরও বলেন,ছেলের রোজগারের টাকায় চলত আমার সংসার। আমার ছেলের সালমান নামে আট মাস বয়সী একটি শিশুপুত্র আছে। এখন কে দেখবে তাঁর শিশুপুত্র স্ত্রী আর আমাদের।

গাজীপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য মো. ইদ্রিস আলী বলেন, বেলা সাড়ে ১১টার দিকে রাস্তায় কাজ করার সময় দুই শ্রমিক পুকুরে গোসল করতে যায়। এ সময় একজন শ্রমিক নিখোঁজ হয়। পরবর্তীতে স্থানীয়রা প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় মরদেহ উদ্ধার করেছে।

এলাকাবাসী জানান, পুকুরটি স্থানীয় বাসিন্দা মাটি ব্যবসায়ী নূরুল ইসলামের, পুকুরটি কমপক্ষে ৩০/৪০ ফুট গভীর, কিছুদিন আগে এই জায়গা থেকে গভীর রাতে মাটি বিক্রি করে বিশাল গর্ত করে ফেলে এখন সেটি পুকুরে পরিণত হয়েছে, এই পুকুরের চারপাশের জমিগুলো আস্তে আস্তে এই জায়গাটি গভীর গর্ত করার কারণে ভেঙে পড়ছে।

ঘটনার পরপরই শ্রীপুর থানা-পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পূর্বেই স্থানীয় পুকুর থেকে মরদেহ উদ্ধার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *