কক্সবাজারে ডাকাত-র‍্যাব গোলাগুলি, কৃষক নিহত

Slider চট্টগ্রাম

কক্সবাজারের ভারুয়াখালীতে র‍্যাব ও ডাকাতদের মধ্য গোলাগুলির ঘটনা ঘটেছে। গুলিতে বায়াত উল্লাহ নামে এক কৃষক নিহত হয়েছেন। সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মুরাপাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেসরকারি সংস্থা প্রত্যাশীর এনজিও কর্মী মাসুদ চৌধুরী বিকেলে অপহরণের শিকার হন। বিষয়টি র‍্যাব জানতে পেরে ভারুয়াখালীর ৯ নং ওয়ার্ডের মুরাপাড়ায় এলাকার পাহাড়ে অভিযান পরিচালনা করে। অভিযানে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাতরা। র‍্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে একজন নিরীহ কৃষক গুলিবিদ্ধ হয়ে মারা যান।

নিহত বায়াত উল্লাহর ভাই করিম উল্লাহ বলেন, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিও কর্মীকে জিম্মি করে। তাকে উদ্ধার করতে গেলে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করে ডাকাতরা। পরে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে কয়েকজন গুলিবিদ্ধ হয়। পরে হাসপাতালে আনা হলে আমার ভাই মারা যান। শের বাহিনীর প্রধান ডাকাত ফরহাদ-মোস্তক এ ঘটনা ঘটিয়েছে। তারা আমাদের এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা বাজারে আসলে সবার মোবাইল ফোনের ভিডিও ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ দিতো।

ভারুয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন বলেন, বায়াত উল্লাহ নামে এক কৃষক গুলিতে নিহত হয়েছে বলে খবর শুনেছি। তিনি কৃষি কাজ করে পরিবার চালাতেন। আপাতত আর কিছু বলতে পারছি না।

এ বিষয়ে জানতে কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরীর মুঠোফোনে যোগোযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি। ফলে র‌্যাবের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *