গাজীপুরে বেতনবৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিক বিক্ষোভ

বাংলার মুখোমুখি

বেতনবৃদ্ধি ও ঈদে পূর্ণ বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ।

গাজীপুরের শ্রীপুরে বেতনবৃদ্ধি ও ঈদে পূর্ণ বোনাসের দাবিতে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। এসময় মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজট তৈরি হয়।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর দুইটায় জৈনাবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে গুলশান স্পিনিং মিলস্ লিমিটেড নামের কারখানার শ্রমিকরা। পরে পুলিশের হস্তক্ষেপে দুপুর পৌনে ২টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ বলেন, শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করতে কাজ করছে।

জানা গেছে, শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নেয়। কিন্তু উত্তেজিত শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে সাউন্ড গ্রেনেড ছুড়ে তাদের সরিয়ে দেয়।

শ্রমিকরা জানান, তারা দীর্ঘদিন ধরে জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকরি করে আসছেন। কিন্তু কারখানা কর্তৃপক্ষকে দীর্ঘদিন যাবত বলার পরও সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এছাড়াও বেতন সঠিক সময়ে পরিশোধ করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেওয়া হয়।

তারা আরও জানান, বিষয়টি কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার আলোচনা করা হলেও তারা এসব বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাতে পারেনি। যোগাযোগের চেষ্টা করা হলেও তারা এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *