বসতবাড়ি নির্মাণে ইউপি সদস্যের বাঁধার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে প্রতিবন্ধী লাল মিয়ার ঘরবাড়ি ভেঙে গুড়িয়ে দেয়ার পর, স্থানীয় প্রশাসনের নিদর্শনায় পূনরায় বসতবাড়ি নির্মাণ করতে গেলে স্থানীয় ইউপি সদস্য বাঁধা দেয়। প্রতিবন্ধী লাল মিয়ার বসতবাড়ি নির্মাণে ইউপি সদস্যের বাঁধার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে স্থানীয় গ্রামবাসী।

সোমবার ২৫ মার্চ বিকালে উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামের বাঁশবাড়ি টু ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কে কয়েক শতাধিক মানুষ ঘন্টাব্যাপী ওই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

ভুক্তভোগী প্রতিবন্ধী লাল মিয়া ((৫৫) উপজেলা বাঁশবাড়ি গ্রামের মৃত রহমান আলীর ছেলে। তিনি একজন শারীরিক প্রতিবন্ধী।

অভিযুক্ত ইউপি সদস্য মো. ইদ্রিস আলী (৫০) উপজেলার বাঁশবাড়ি গ্রামের মৃত শামসুল হকের ছেলে। তিনি গাজীপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য।

ভুক্তভোগী লাল মিয়ার স্ত্রী রাহেলা খাতুন বলেন, স্থানীয় প্রভাবশালী সিরাজুল হক ও তার ছেলে মিজানুর আমার বসতবাড়ি ভেঙে গুড়িয়ে দেয়।

এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আমার বসতবাড়ি নির্মাণ করে দেয়ার পর আজ সোমবার সকালে ঘরবাড়ি নির্মাণ কাজ শুরু করতে গেলে স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলী এসে হুমকি ধামকি দিয়ে কাঠমিস্ত্রীদের বিদায় করে দেয়। বসতবাড়ি ভেঙে গুড়িয়ে দেয়ার পর থেকে আমি প্রতিবন্ধী স্বামীকে নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছি। ঝড়বৃষ্টির রাতে গোয়ালঘরে থাকতে হচ্ছে।

অভিযুক্ত ইউপি সদস্য মো. ইদ্রিস আলীর ব্যক্তিগত মোবাইল ফোনে পরপর কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেনি।

গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিরাজুল হক মাদবর বলেন, আমাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মহোদয় ফোন দেয়ার পরপরই আমি ইতিমধ্যে মেম্বারকে এবিষয়ে মাথা না ঘামানোর জন্য জানিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা বাংলাদেশ সমাচার পত্রিকাকে বলেন, বসতবাড়ি ভেঙে গুড়িয়ে দেয়ার পরপরই প্রশাসনের পক্ষে সকল ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *